ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ভোট ডাকাতির জন্য এমপিদের মাঠে নামানো হয়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মে ২৫, ২০১৮
ভোট ডাকাতির জন্য এমপিদের মাঠে নামানো হয়েছে বক্তব্য রাখছেন খন্দকার মোশাররফ হোসেন

ঢাকা: ভোট ডাকাতির জন্য নতুন আইন করে গাজীপুরে মন্ত্রী-এমপিদের মাঠে নামানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হল রুমে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

জিয়াউর রহমানের ৩৭তম শাহাদত বার্ষিকী, খালেদা জিয়ার সুস্থতা ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরাও সরকারের ষড়যন্ত্র প্রতিহত করতে আমাদের কৌশল পরিবর্তন করে গাজীপুরের নির্বাচনে মাঠে থাকবো। তারা চাচ্ছে আমরা গাজীপুরের নির্বাচন থেকে সরে আসি, সেজন্য মন্ত্রী-এমপিদের সুযোগ করে দিয়েছে। কিন্তু আমরা গাজীপুরের নির্বাচন থেকে সরে আসবো না, কারণ এই নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি।

ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগ বাকশাল কায়েম করে গণতন্ত্রের কবর রচনা করেছিল সেখান থেকে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনেন জিয়াউর রহমান। আজকে বিএনপি না থাকলে ৭৪ সালের মতো আবার আনুষ্ঠানিকভাবে বাকশাল কায়েম করতো। শুধু খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি থাকার কারণেই সেটা সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, স্বাধীনতার পর যেসব জায়গায় আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে সেসব জায়গায়ই জিয়াউর রহমান সফল হয়েছেন। সেজন্যই বিএনপি ও জিয়াউর রহমানের বিরুদ্ধে এত ষড়যন্ত্র।

ড. মোশাররফ আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগ ভয় পায়, কারণ তারা জনগণের ভোট ছাড়া ক্ষমতায় আছে, এটা তাদের প্রধান দুর্বলতা। তারা আবার জনগণের মুখোমুখি হতে ও জনগণের কাছে ভোট চাইতে ভয় পায়। সেজন্য খালেদা জিয়াকে কারাগারে রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো আবার একটা নির্বাচন করতে চায়। আমরা বলতে চাই এদেশের জনগণ এই সরকারের হীন ষড়যন্ত্র চক্রান্ত নস্যাত করে দেবে।

ড্যাব-এর সহ-সভাপতি প্রফেসর ডা. আব্দুস কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাবের মহাসচিব প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএসএমএমইউএর সাবেক ভিসি প্রফেসর ডা. আব্দুল মান্নান, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি জাহানারা সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ড্যাব-এর সিনিয়র যুগ্ম-মহাসচিব প্রফেসর ডা. রফিকুল ইসলাম বাচ্চু।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মে ২৫, ২০১৮
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad