ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন হাবিবুন নাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মে ২৪, ২০১৮
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন হাবিবুন নাহার মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহার

বাগেরহাট: বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমাদেননি স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়ক মো. শাকিল আহসান ওরফে শাকিল খান। মনোনয়নপত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহার।

বৃহস্পতিবার (২৪ মে) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ছিলো।

২৬ জুন অনুষ্ঠিতব্য বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের জন্য নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী ও চিত্রনায়ক শাকিল খান মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

নির্ধারিত সময়ে শুধু মেয়র স্ত্রী মনোনয়নপত্র জমা দেন। যার ফলে সাধারণ মানুষ ধরে নিচ্ছে এবারের উপ-নির্বাচনে হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

এ ব্যাপারে শাকিল খান বাংলানিউজকে বলেন, ‘মনোনয়নপত্র কিনেছিলাম। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র জমা দেয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব বলে আশা করছি। ’

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মল্লিক রুহুল আমিন জানান, দু’জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। নির্ধারিত সময়ের মধ্যে শুধু হাবিবুন নাহার মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২৭ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। যদি মনোনয়নপত্র বৈধ হয়, তাহলে ৩ মে পর্যন্ত অপেক্ষা করা হবে।  

এ সময়ের মধ্যে যদি হাবিবুন নাহার মনোনয়নপত্র প্রত্যাহার না করেন তাহলে ৪ মে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হিসেবে ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এর আগে এ আসনের সংসদ সদস্য ছিলেন তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী, ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন।

রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দু্ই লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ এক লাখ ১৪ হাজার ৪০৬ এবং নারী এক লাখ ১৩ হাজার ২৪০ জন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, মে ২৪, ২০১৮
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।