ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মনোনয়নপত্র কিনলেন কেসিসি মেয়রের স্ত্রী ও শাকিল খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, মে ২২, ২০১৮
মনোনয়নপত্র কিনলেন কেসিসি মেয়রের স্ত্রী ও শাকিল খান হাবিবুন নাহারের পক্ষে মনোনয়নপত্র কেনেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী। ছবি বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনেছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক শাকিল খান।

মঙ্গলবার (২২ মে) দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মণ্ডলের কাছ থেকে হাবিবুন নাহারের পক্ষে মনোনয়নপত্র কেনেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী। আর শাকিল খানের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার ভাগ্নে শাহরিয়ার নাজিম।

এর আগে সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে হাবিবুন নাহারকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। শাকিল খানের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার ভাগ্নে শাহরিয়ার নাজিম।                                          ছবি বাংলানিউজ

এর আগে, এ আসনের সংসদ সদস্য ছিলেন তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হলো তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী, ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন।

রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দু্ই লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভোটার রয়েছে।  এর মধ্যে পুরুষ এক লাখ ১৪ হাজার ৪০৬ এবং নারী এক লাখ ১৩ হাজার ২৪০ জন। এ আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, মে ২২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।