ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

স্বামীর ছেড়ে দেয়া আসনে প্রার্থী হলেন স্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ২১, ২০১৮
স্বামীর ছেড়ে দেয়া আসনে প্রার্থী হলেন স্ত্রী মনোনয়ন গ্রহণ করছেন হাবিবুন নাহার

ঢাকা: খুলনা-বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে স্বামী খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন তার স্ত্রী হাবিবুন নাহার।

সোমবার (২১ মে) সন্ধ্যায় গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্বে করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে হাবিবুন নাহারকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

এরআগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূণ্য ঘোষণা করা হয়। সেই শূণ্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হলো তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।

ইসি’র রোডম্যাপ অনুযায়ী ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন।

রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দুই লাখ ২৭ হাজার ৬৪৬ ভোটার রয়েছে।  

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
এসএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।