ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিএনপি

খালেদার মুক্তি আন্দোলনে জাগপাকে পাশে চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ২১, ২০১৮
খালেদার মুক্তি আন্দোলনে জাগপাকে পাশে চায় বিএনপি

ঢাকা: ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সক্রিয় অংশগ্রহণ চায় বিএনপি।

সোমবার (২১ মে) বিকেলে গুলশানের ইম্যানুয়েলস নিউ হলে ২০ দলীয় জোটের শরিক জাগপার আয়োজনে ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

গত বছরের ২১ মে মারা যান তিনি।

শফিউল আলম প্রধানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, শফিউল আলম প্রধান গণতন্ত্র পুনরুদ্ধার, একটি সুন্দর গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি, মানুষের অধিকার ফিরিয়ে আনা, সম্প্রসারণবাদ ও আধিপত্যবাদ থেকে দেশকে রক্ষা করা এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন শুরু করেছিলেন। আশা করি, আগামীদিনেও জাগপা সেই আন্দোলনের ধারাবাহিকতাকে ধারণ করে খালেদা জিয়ার মুক্তিসহ সব গণতান্ত্রিক আন্দোলনে আগের মতোই অগ্রণী ভূমিকা পালন করবে।

জাগপা সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জামায়াতে ইসলামীর মাওলানা আব্দুল হালিম, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার, এএইচএম শামীম, বিজেপির আব্দুল মতিন সাউদ, জাগপার মহাসচিব খন্দকার লুৎফর রহমান, তাসমিয়া প্রধান, আসাদুর রহমান খান, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গাণি, বিএমএলের কামরুজ্জামান খান, এনডিপির খোন্দকার গোলাম মোর্ত্তজা, শামসুল আলম, কল্যাণ পার্টির আমিনুর রহমান, লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।  

ইফতারের আগে কারাবন্দি জোটনেত্রী খালেদা জিয়ার মুক্তি, শফিউল আলম প্রধানের রুহের মাগফিরাত এবং দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২১, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।