ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিএনপি

ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মে ২১, ২০১৮
ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন: ফখরুল মির্জা ফখরুল ইসলাম ও অতিথিরা

ঢাকা: মাদক নিয়ন্ত্রণ অভিযানের নামে নিরপরাধ বিরোধী দলের নেতাকর্মীদের দমনের আশঙ্কা প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারি দলের নিজ ঘরের মাদক ব্যবসায়ীদের ধরার দাবি জানিয়েছেন।

সোমবার (২১ মে) রাজধানীর দৈনিক বাংলা মোড়ে পুষ্পদাম রেস্টুরেন্টে ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, দেশে নতুন অভিযান শুরু হয়েছে।

মাদক নিয়ন্ত্রণ করছে সরকার। ভালো কথা, অবশ্যই মাদক দমনে পদক্ষেপ নেওয়া হোক, আমরা তা চাই। তবে আগে ঘরের ব্যবসায়ীদের (মাদক) ধরুন। আপনাদের এমপি আব্দুর রহমান বদিই সবচেয়ে বড় মাদক ব্যবসায়ী। অথচ তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, অপরাধীদের বিচার হতে হবে। বিনা বিচারে হত্যাকাণ্ড চলতে পারে না। এর আগে জঙ্গিনির্মূল করতে গিয়ে আপনারা ভিন্ন মতকে নিশ্চিহ্ন করে দেওয়ার পথ বেছে নিয়েছেন। বিনা বিচারে নিরাপরাধীদের হত্যা করে জঙ্গি বলে চালিয়ে দেওয়া হয়েছে। কোনো তদন্তই করা হয়নি।

আলোচনার শুরুতে ফখরুল খালেদা জিয়ার কথা উল্লেখ করে বলেন, ‘আজ এমন সময় ইফতার করছি যখন আমাদের নেত্রী খালেদা জিয়া নির্জন কারাগারে বাস করছেন। এই জুলুমবাজ, বেআইনি, অবৈধ সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে এবং তাকে স্থায়ী করার জন্য খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখেছে’।
 
ফখরুল বলেন, ‘খালেদা জিয়া সবসময় গণতন্ত্রের সংকটে সামনে এসে নেতৃত্ব দিয়েছেন এবং গণতন্ত্রকে রক্ষা করেছেন। কখনো তিনি নির্বাচনে পরাজিত হননি। সেই জনপ্রিয় নেত্রীকে এই গণবিচ্ছিন্ন সরকার জনগণ থেকে দূরে রাখতে কারাগারে রেখেছে। আজ আমাদের মন ভারাক্রান্ত’।
 
বিএনপি মহাসচিব বলেন,  দেশ আজ মহাসংকটে। এতো বড় সংকটে আর পতিত হয়নি দেশ। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলিত করে একদলীয় সরকার কায়েমের জন্য অন্যায় অত্যাচার দিয়ে সব বিরোধী শক্তিকে দমন করছে সরকার।
 
খেলাফত মজলিসের নায়েবে আমির অধ্যক্ষ মুজিবুর রহমানের সভাপতিত্বে ইফতারে সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. আহমেদ আব্দুল কাদের, জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ মিয়া গোলাম পরওয়ার, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা,  ইসলামী ঐক্যজোট (একাংশ) চেয়ারম্যান মাওলানা আবদুর রকিব, জমিয়তে উলামায়ে ইসলাম সভাপতি মুফতি মুহম্মদ ওয়াক্কাস, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, লেবার পার্টি (অপরাংশ) চেয়ারম্যান এমদাদুল হক চৌধুর, ন্যাপ ভাসানি সভাপতি অ্যাডভোকেট আজহারুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইফতারের আগে কারাবন্দি জোটনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং খেলাফত মজলিসের অসুস্থ আমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাকের আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত করা হয়
 
বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মে ২১, ২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।