ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

গাজায় গণহত্যা নিয়ে বিএনপি চুপ কেন: হাছান মাহমুদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
গাজায় গণহত্যা নিয়ে বিএনপি চুপ কেন: হাছান মাহমুদ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ, ছবি: বাংলানিউজ

ঢাকা: ফিলিস্তিনের গাজায় গণহত্যা নিয়ে বিএনপি চুপ কেন এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন, যারা নির্বাচন আসলে ইসলামের কথা বলে মানুষের কাছে গিয়ে ভোট প্রার্থনা করেন তাদের (বিএনপির) মুখে আমরা ফিলিস্তিনিদের হত্যার বিষয়ে কোনো প্রতিবাদ শুনতে পায়নি।

তিনি বলেন, বিএনপি অফিসে সকাল-বিকেল সংবাদ সম্মেলন এবং প্রেসক্লাব ও তাদের অফিসের সামনে মানববন্ধন হয় শুধুমাত্র খালেদা জিয়ার স্বাস্থ্য, তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ নির্বাচন নিয়ে। ফিলিস্তিনে হত্যা বিষয়ে বিএনপি পক্ষ থেকে একটি শব্দও করতে দেখিনি।

আমরা এর তীব্র নিন্দা জানাই।

সোমবার (২১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ আয়োজিত ‘ফিলিস্তিনে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে’ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে অন্যায় দেখছেন সেখানেই প্রতিবাদ করছেন। ফিলিস্তিনে মানবতাবিরোধী অপরাধ সংঘটিত হচ্ছে। আর এ বিষয়ে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান নির্বিশেষে সকলে প্রতিবাদ জানালেও শুধুমাত্র বিএনপি-জামায়াত প্রতিবাদ জানায়নি।

এসময় জনগণকে অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, এ বিএনপি-জামায়াতকে চিনে রাখুন। ফিলিস্তিনে গণহত্যার পর তাদের মুখে একটি প্রতিবাদী বাক্যও আমরা শুনতে পায়নি।

এসময় আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য খন্দকার গোলাম মাওলা, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ২১, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।