ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

গণতান্ত্রিকভাবে ‘অবৈধ’ সরকারকে উৎখাত করা হবে: মঈন খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মে ১৭, ২০১৮
গণতান্ত্রিকভাবে ‘অবৈধ’ সরকারকে উৎখাত করা হবে: মঈন খান ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ আয়োজিত প্রতিবাদ সভা/ছবি: বাংলানিউজ

ঢাকা: অগণতান্ত্রিক প্রক্রিয়ায় নয়, গণতান্ত্রিক পদ্ধতিতেই এই অবৈধ সরকারকে উৎখাত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, আমরা তাদের (আওয়ামী লীগ সরকার) দেখিয়ে দেব জনগণ ঐক্যবদ্ধ থাকলে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেও ফ্যাসিবাদি শক্তিকে পরাজিত করা যায়।

বৃহস্পতিবার (১৭ মে) সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন শীর্ষক এ প্রতিবাদ সভায় মঈন খান দেশের সমস্ত বিরোধী দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্রের জন্য উন্নয়ন ও উন্নয়নের জন্য গণতন্ত্র দরকার।

বর্তমান ইসির কাঠামো দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। জনগণকে ঐক্যবদ্ধ করে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। আসুন সরকারকে আলাদা করে দিয়ে সব গণতান্ত্রিক দল ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন করি। আমরা সবাই ঐক্যবদ্ধ হলে এই অবৈধ সরকার নির্বাসনে যেতে বাধ্য হবে।

সদ্য শেষ হওয়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, খুলনায় নির্বাচন নয় প্রহসন হয়েছে। কেসিসি নির্বাচনের নামে ধোকাবাজি বিশ্বের কাছে তুলে ধরেছে মিডিয়া। যে সকল মিডিয়া সাহস করে দেশ ও বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে আমি ব্যক্তিগত ভাবে তাদের ধন্যবাদ জানাই।

খালেদা জিয়াকে রাজনৈতিক বানোয়াট মামলায় কারাগারে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে মন্তব্য করে সরকারের উদ্দেশে তিনি বলেন, সামনে গণতান্ত্রিক আন্দোলন হবে। সরকারকে বলবো সমঝোতায় আসুন। জনগণের ভোটাধিকার ভোটাধিকার রক্ষায় আপনারা ব্যর্থ হয়েছেন। এ জন্য আপনাদের চরম মূল্য দিতে হবে। যা আপনারা চিন্তাও করতে পারছেন না। তাই সময় থাকতে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিন।

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মে ১৭, ২০১৮ 
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।