খালেদার সুচিকিৎসার দাবি ১৩০১ চিকিৎসকের
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

খালেদার সুচিকিৎসার দাবি ১৩০১ চিকিৎসকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৩:২২:৩৭ এএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

ঢাকা: কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ১৩০১ জন চিকিৎসক। একই সঙ্গে অবিলম্বে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন বিএনপি এই চিকিৎসকরা। 

মঙ্গলবার (১৫ মে) রাতে এক বিবৃতিতে তারা এ দাবি জানান। চিকিৎসকরা বলেন, বর্তমানে খালেদা জিয়া গুরুতর অসুস্থ। প্রতিরাতে কাঁপুনি দিয়ে জ্বর আসে। কাশি ও জ্বর নিয়ন্ত্রণে আসছে না। ডান চোখ লাল হয়ে ফুলে গেছে। সার্ভাইক্যাল স্পনডাইলোসিস রোগের ভয়াবহতার কারণে তার বাম হাত ধীরে ধীরে অবশ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। 

‘এছাড়া খালেদা জিয়ার কোমরের সমস্যার কারণে শরীরের বাম পাশ ও বাম পায়ের তীব্র ব্যথা ধীরে ধীরে নীচের দিকে নামছে। তিনি হাঁটা চলা করতে পারছেন না।’
 
চিকিৎসকরা বলেন, খালেদা জিয়াকে জরাজীর্ণ, স্যাঁতসেতে  পরিত্যক্ত, নির্জন কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্যই তাকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।
 
‘খালেদা জিয়া দীর্ঘদিন উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ জটিল রোগে আক্রান্ত। ইতোপূর্বে তার দুই হাটু প্রতিস্থাপন করা হয়েছে। লন্ডনে তিনি চোখের অপারেশনও করিয়েছেন। তার একান্ত ব্যক্তিগত পরিচর্যার সব সুবিধা নিশ্চিত করা সভ্য গণতান্ত্রিক ও মানবিকতা বোধসম্পন্ন জাতির কর্তব্য। এ বিষয়ে পদক্ষেপ নিতে সরকারের প্রতি দাবি জানাচ্ছি।
 
বিবৃতিতে সই করেছেন- অধ্যাপক ডা.  মবিন খান, অধ্যাপক ডা. বায়েছ ভূঁইয়া, অধ্যাপক ডা. সিরাজউদ্দিন আহমদ, অধ্যাপক ডা. আব্দুল মান্নান মিয়া, অধ্যাপক ডা. মিজানুর রহমান, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. মতিউর রহমান মোল্লা, অধ্যাপক ডা. এ এস এম এ রায়হান, অধ্যাপক ডা. ফিরোজা বেগম, অধ্যাপক ডা. মো. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. খাদিজা বেগম, অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক, অধ্যাপক ডা.  শাহাবুদ্দিন, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম, অধ্যাপক ডা. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. মঈনুল হাসান সাদিক, অধ্যাপক ডা. আজিজ রহিম, অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. হরুন অর রশিদ, ডা. আব্দুস সালাম, অধ্যাপক ডা. আশরাফ উদ্দিন, ডা. সাইফুল ইসলাম সেলিম, অধ্যাপক ডা. সৈয়দ মো. আকরাম হোসেন, অধ্যাপক ডা. শামিমুর রহমান, অধ্যাপক ডা. গোলাম মঈনউদ্দিন, অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, অধ্যাপক ডা. সেলিনা খানম, অধ্যাপক ডা. মনির হোসেন, অধ্যাপক ডা. তসলিম উদ্দিনম অধ্যাপক ডা. সেলিমুজ্জামান, অধ্যাপক ডা. চৌধুরী মো. হায়দার আলীসহ ১৩০১জন চিকিৎসক।
 
বাংলাদেশ সময়: ০৩১৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa