ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

রাজশাহীতে যুবলীগ নেতাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, মে ১৪, ২০১৮
রাজশাহীতে যুবলীগ নেতাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ  কার্যনির্বাহী কমিটির জরুরি সভা, ইনসেটে যুবলীগ নেতা তৌহিদুল হক সুমন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: অসামাজিক কার্যকলাপে সম্পৃক্ত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমনকে শেষ পর্যন্ত স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করেছেন রাজশাহী মহানগর যুবলীগের সদস্যরা 

সোমবার (১৪ মে) দুপুরে মহানগর আওয়ামী লীগ অফিসে কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির দফতর সম্পাদক মাহামুদ হাসান খান ইতু।

 

সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবলীগের সভাপতি রামজান আলী ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু।  

এ সময় সংগঠনটির ১১১ জন সদস্যের মধ্যে ৯৮ জন সদস্য উপস্তিত ছিলেন।

সভায় উপস্থিত সদস্যদের সিদ্ধান্তক্রমে তৌহিদুল হক সুমনকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং সিদ্ধান্ত যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশ আকারে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।  
 
এদিকে মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী জানান, আজকের জরুরি সভায় সুমনকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। সংগঠনটির ১১১জন সদস্যের মধ্যে ৯৮জন উপস্থিত ছিলেন। উপস্থিত সদস্যের মধ্যে সবাই একই সিদ্ধান্ত দিয়েছেন। সভার পর সদস্যদের সুপারিশ কেন্দ্রেও পাঠানো হয়েছে। সেখান থেকেই পরবর্তী আদেশ জারি হবে বলেও জানান রাজশাহী মহানগর যুবলীগের এই নেতা।  

এর আগে চলতি মাসের শুরুতে তিনটি ভিডিও ক্লিপ রাজশাহীবাসীর কাছে ভাইরাল হয়। ভিডিওতে এক কিশোরের সঙ্গে অসামাজিক কার্যকলাপে লিপ্ত অবস্থায় দেখা যায় সুমনকে। তিনি প্রথমে এই অভিযোগ অস্বীকার করেন।  

পরে ভুক্তভোগী কিশোরের জবানবন্দিতে জানা যায় তাকে ভয়ভীতি দেখিয়ে কয়েকবার লালসা চরিতার্থ করেন সুমন। এখন পর্যন্ত ভুক্তভোগী কিশোর জীবনের নিরাপত্তার স্বার্থে পলাতক রয়েছে। এ বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে চন্দ্রিমা থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। যা এখনও তদন্তাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।