ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাকিস্তানি নাগরিক হিসেবে লন্ডনে আশ্রয় নিয়েছেন তারেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ১৪, ২০১৮
পাকিস্তানি নাগরিক হিসেবে লন্ডনে আশ্রয় নিয়েছেন তারেক বক্তব্য দিচ্ছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পাকিস্তানি নাগরিক হিসেবে আশ্রয়গ্রহণ করেছেন বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

তিনি বলেছেন, তারেক জিয়া লন্ডনে পাকিস্তানি নাগরিক হিসেবে আশ্রয়গ্রহণ করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশের নাগরিক নন।

 

সোমবার (১৪ এপ্রিল) রাজধানীর ফার্মগেটে কেবিআই মিলনায়তনে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন আয়োজিত প্রতিনিধি সমাবেশে এ কে এম শাহজাহান কামাল একথা জানান।  

পর্যটনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেও দেশ থেকে বের হয়ে যাওয়ার জন্য প্রস্তুত হয়েছিলেন। কিন্তু তারেক জিয়া তাকে দেশে থাকার জন্য বলায় থেকে গেছেন। আমি তারেক জিয়াকে দেশে এসে রাজনীতি করার আহ্বান জানাই।  

‘অন্য দেশে বসে হুঙ্কার দিবেন না। দেশে আসেন, রাজনীতি করেন, প্রয়োজনে জেল খাটেন। রাজনীতি করতে গিয়ে আমরাও জেল খেটেছি। ’

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি আজ আবার মাথাচাড়া দিয়ে উঠছে। তারা পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে। এক সময় তারা ডিজিটাল বাংলাদেশ নিয়ে কুৎসা রটিয়েছে। কিন্তু মুখ থুবড়ে পড়েছে তারা।  

শাহজাহান কামাল বলেন, ‘বিএনপির এক নেতা আমাকে বলেছেন, খালেদা জিয়া তার দলের নেতাকর্মীদের এখন বিশ্বাস করেন না। তাই তো দেশের বাইরে পালিয়ে থেকেও তারেক জিয়া বিএনপির নেতৃত্ব দিচ্ছেন এবং তা খালেদা জিয়ার নির্দেশেই হচ্ছে। ’

আয়োজক সংগঠনের সভাপতি মো. ওয়ারেছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে নৌমন্ত্রী শাজাহান খান, সংগঠনের প্রধান উপদেষ্টা মো. লুৎফর রহমান খান, মহাসচিব হেদায়েত হোসেন, কার্যকরী সভাপতি মো. আব্দুল হাই মোল্যা, ঢাকা মহানগরের সভাপতি সৈয়দ শরীফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছয় দফা দাবি তুলে ধরেন সরকারি কর্মচারী সংগঠনটির নেতারা। এসব দাবি যৌক্তিক উল্লেখ করে তা বাস্তবায়নের আশ্বাস দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মাকসুদ কামাল।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এমএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।