ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

মিথ্যাচারই বিএনপির মূল প্রতিপাদ্য: হাছান মাহমুদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ১৪, ২০১৮
মিথ্যাচারই বিএনপির মূল প্রতিপাদ্য: হাছান মাহমুদ বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

ঢাকা: মিথ্যাচারই বিএনপির মূল প্রতিপাদ্য বিষয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। 

সোমবার (১৪ মে) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

‘ভারতের সঙ্গে বাংলাদেশের গোপন সামরিক চুক্তি হয়েছে’ বলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়ে হাছান মাহমুদ বলেন, তিনি (রিজভী) গতকাল (রোববার, ১৩ মে) এক সংবাদ সম্মেলনে বলেছেন- সরকার নাকি ভারতের সঙ্গে গোপনে সামরিক চুক্তি করেছে।

এই জবাবে আমি বলতে চাই এটা একটা নির্লজ্জ মিথ্যাচার। ভারতের সঙ্গে বর্তমান সরকারের গোপনে কোনও চুক্তি হয়নি। রিজভী সাহেব বিএনপির একজন আবাসিক নেতা, তিনি বিএনপি কার্যালয়ে থাকেন এবং সেখানেই ঘুমান। এতদিন ভাবতাম তিনি বিএনপি অফিসে বসে কিছু পড়াশোনা করেন, কিন্তু এখন জানি তিনি কিছুই জানেন না, মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) এবং চুক্তির মধ্যে পার্থক্যও বোঝেন না।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন,  গত বছরের ৮ এপ্রিল ভারতের সঙ্গে কয়েকটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছিল। সেই এমওইউ’র ব্যাপারে গত ৭ ও ৮ মে কিছু গাইডলাইন ঠিক করা হয়েছে মাত্র। এখন কোনও চুক্তিতো দূরের কথা সমঝোতা স্মারকও নতুন করে হয়নি। এটাকে যদি চুক্তি হিসেবে দাবি করা হয়, তাহলে বলতে হবে রিজভী সাহেব পাগলের প্রলাপ বকছেন।

হাছান মাহমুদ অভিযোগ করেন, ২০০২ সালে বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন তারাই চীনসহ অনেক দেশের সঙ্গে সামরিক চুক্তি করেছিল। বরং আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের কাছ থেকে এক সুতাও ছাড় না দিয়ে ৪৬ বছরের পুরনো সীমান্ত সমস্যার সমাধান করেছে। তাছাড়া সমুদ্রসীমা জয়ের ব্যাপারেও ভারতকে একচুল ছাড়ও দেওয়া হয়নি।  

বিএনপিই ভোটের রাজনীতিতে সবসময় ভারত-বিরোধিতা করে আর পর্দার অন্তরালে ভারতের পদলেহন করে অভিযোগ তুলে আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশে কোনও ভারতীয় রাজনীতিবিদ এলে তাদের সঙ্গে দেখা করার জন্য দৌড়ঝাপ শুরু করে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।