ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারি সিন্ডিকেট রমজানে জিনিসপত্রের দাম বাড়িয়েছে: রিজভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, মে ১৪, ২০১৮
সরকারি সিন্ডিকেট রমজানে জিনিসপত্রের দাম বাড়িয়েছে: রিজভী রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

ঢাকা: রমজান শুরুর আগেই লাফিয়ে লাফিয়ে নিত্যপণ্যের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন আকাশছোঁয়া। সরকারি দলের সিন্ডিকেটের কারণেই জিনিসপত্রের দামের এই কৃত্রিম বৃদ্ধি।

সোমবার (১৪ মে) সকাল সাড়ে ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
 
রিজভী বলেন, রমজান মাসে মানুষের অতি প্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম বাড়ানো হয়েছে।

৭০/৮০ টাকা কেজির নিচে বাজারে কোনো কাঁচা শাকসবজি পাওয়া যাচ্ছে না। চিনির মূল্য নিয়ন্ত্রণে না নিতে পেরে এখন চিনিকল বন্ধ করে দিতে চাচ্ছেন অর্থমন্ত্রী। রমজানকে কেন্দ্র করে অসৎ ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার জন্য দাম বাড়াচ্ছেন। সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা এসব ব্যাপারে নির্বিকার। কারণ মানুষের কষ্ট হলেও মুনাফা করছে ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের লোকেরা।

তিনি বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতারের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের সন্ত্রাসী ও আইন-শৃঙ্খলা বাহিনীর তাণ্ডব চলছে। সেখানে বিএনপি নেতাকর্মী ও ভোটারদের জন্য অঘোষিতভাবে চলছে কারফিউ, আর আওয়ামী সন্ত্রাসীদের চলছে ফাঁকা মাঠে উৎসব।
 
তিনি অভিযোগ করেন, রোববার (১৩ মে) খুলনায় বিএনপির পোলিং এজেন্টদের ট্রেনিং দেওয়ার সময় ১০-১২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। শিল্প এলাকায় দা-রামদা নিয়ে বাড়ি বাড়ি হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। আমি বিএনপির পক্ষ থেকে দেশি-বিদেশি বিভিন্ন পর্যবেক্ষণ সংস্থা ও গণমাধ্যম কর্মীদের খুলনার ভয়ঙ্কর পরিস্থিতির সঠিক তথ্য তুলে ধরার আহ্বান জানাচ্ছি।
 
কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে বিএনপির এই নেতা বলেন, বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে কোটা সংস্কার আন্দোলনের উত্তাল ঢেউ সামলাতে না পেরে প্রধানমন্ত্রী সংসদে কোটা বাতিলের ঘোষণা দেন। কিন্তু গেজেট প্রকাশ না করায় আবারও আন্দোলনে নামছেন শিক্ষার্থীরা। যদিও শিক্ষার্থীদের দাবি ছিল কোটা সংস্কার, বাতিল নয়।
 
বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে আবারও তিনটি মিথ্যা ও বানোয়াট মামলায় জড়ানো হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।
 
বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এমএইচ/আরআর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।