ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ছাত্রলীগের কমিটি অধিকতর যাচাই-বাছাই হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ১৩, ২০১৮
ছাত্রলীগের কমিটি অধিকতর যাচাই-বাছাই হচ্ছে ওবায়দুল কাদের/ফাইল ছবি

ঢাকা: ছাত্রলীগের নতুন কমিটি দেওয়ার আগে অধিকতর যাচাই-বাছাই চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তড়িঘড়ি করে কমিটি দেওয়া হবে না বলেও তিনি জানান।

রোববার (১৩ মে) সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানা। সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


 
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, শীর্ষ পদে প্রার্থী অনেক। কমিটির শীর্ষ পদে যাতে অযাচিত কেউ অনুপ্রবেশ করতে না পারে সেজন্য অধিকতর যাচাই-বাছাই চলছে। তড়িঘড়ি করে ছাত্রলীগের কমিটি করা হবে না। প্রধানমন্ত্রী যথা সময়ে এ কমিটি ঘোষণা দেবেন।

তিনি আরও বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ পদের জন্য প্রধানমন্ত্রীর কাছে নামের যে তালিকা গেছে তাতে প্রার্থী অনেক, নারীদেরও নাম আছে। তবে সবকিছুই প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে। যেহেতু প্রার্থী বেশী তাই যাচাই-বাছাই করা হচ্ছে।

অপর এক প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে। তবে এ সরকারের মন্ত্রীসভার সদস্য সংখ্যা কত হবে সেটা বলতে পারবো না। সংখ্যা কত হবে এর এখতিয়ার প্রধানমন্ত্রীর। সাইজে ছোট হবে এটা বলতে পারি, এতো বড় মন্ত্রিসভা থাকবে না। মন্ত্রিসভার সদস্য সংখ্যা প্রধানমন্ত্রী ঠিক করবেন।
 
খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বরেন, নির্বাচনের রেজাল্ট বিএনপির অনুকূলে না যাওয়া পর্যন্ত তাদের নালিশনামা অব্যাহত থাকবে। এটা তাদের পুরোনো অভ্যাস, ভাঙা রেকর্ডের মতো বাজতেই থাকবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আমি কি সেখানে যেতে পারছি। আপনি তো দিব্বি ক্যাম্পেইন করছেন।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১৩, ২০১৮ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad