ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের নির্বাচনী ইশতেহারে থাকছে জেলা সরকার গঠন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মে ১৩, ২০১৮
আ’লীগের নির্বাচনী ইশতেহারে থাকছে জেলা সরকার গঠন অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সামনের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে জেলা সরকার গঠনের অঙ্গীকার থাকবে বলে আশা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

রোববার (১৩ মে) দুপুরে জাতীয় জাদুঘরে একটি বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশা ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের স্বার্থে বর্তমানে জেলা সরকার গঠন একটি গুরুত্বপূর্ণ বিষয়।

সে পরিপ্রেক্ষিতেই আমি আশা করছি যে আমার দলের পরবর্তী নির্বাচনী ইশতেহারে এ বিষয়টি স্থান পাবে। এ ব্যাপারে আমি নিজেই উদ্যোগ নিয়ে কাজ করব।

তিনি আরও বলেন, একটি অঞ্চলের গুরুত্বপূর্ণ কাজ এবং অন্যান্য সমস্যা সমাধানে জেলা সরকার বিশেষ অবদান রাখবে। এর মাধ্যমে সাধারণ জনগণের সুখ-শান্তি এবং বিভিন্ন কাজের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। এটা উন্নয়নের জন্য অপরিহার্য।

এ উৎসবে সভাপতিত্ব করেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। জেলা সরকার নিয়ে তিনি বলেন, জেলা পর্যায়ে সরকার গঠনের বিষয়টি আমাদের সংবিধানে আছে। তবে এ ব্যাপারে আমাদের জনপ্রতিনিধিরা উৎসাহী নন। তাদের এ বিষয়ে উৎসাহী হতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট লেখক ও গবেষক এবং মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান প্রধান, একুশে টেলিভিশনের মঞ্জুরুল আহসান বুলবুল প্রমুখ।

এর আগে ২০১১ সালেও 'জেলা সরকার গঠন করা হবে' বলে জানিয়েছিলেন অর্থমন্ত্রী। সে সময় তিনি বলেছিলেন, জেলা সরকার ব্যবস্থা প্রবর্তনের জন্য সরকার চিন্তা-ভাবনা করছে। প্রধানমন্ত্রী নিজেও জেলা সরকার গঠনে সম্মতি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।