ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

পৃথিবীর সব স্বৈরশাসক ধূলিস্যাৎ হয়েছেন: মঈন খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, মে ১১, ২০১৮
পৃথিবীর সব স্বৈরশাসক ধূলিস্যাৎ হয়েছেন: মঈন খান বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান

ঢাকা: পৃথিবীর ইতিহাসে যত স্বৈরাচারী শাসক ছিলেন তারা সবাই একদিন ধূলিস্যাৎ হয়ে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেছেন, তারা কোনোদিন চিরস্থায়ী হয়নি। যেকোনো পর্যায়ে হোক না কেন স্বৈরাচারী সরকারকে বিদায় নিতে হয়েছে।

কাজেই আজকের এই স্বৈরাচারকে বাংলাদেশের মানুষ একদিন না একদিন রুখে দাঁড়াবে।

শুক্রবার (১১ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
 
মঈন খান বলেন, জনগণ যখন আন্দোলন শুরু করবে তার ফল বর্তমান সরকারকে ভোগ করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে কি করতে হবে তা দেশের মানুষকে বলে দিতে হবে না। সেটা বুঝে তারা যেকোনো মূল্যে তা ফিরিয়ে আনবেন।
 
ক্ষমতাসীনরা বিএনপির আন্দোলন নিয়ে হাসি-মশকরা করে, এমন দাবি করে দলের নেতাকর্মীদের পরামর্শ দিয়ে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘আমরা আওয়ামী লীগের মতো বিশৃঙ্খলভাবে আন্দোলন করি না। আমরা তাদের মতো লগি-বৈঠা নিয়ে আন্দোলন করি না। আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। গত তিন মাস ধরে আমরা তাই করে যাচ্ছি। খালেদা জিয়া আমাদের সেই নির্দেশনাই দিয়েছেন’।
 
‘সরকারের যে অন্যায় উদ্দেশ্য তা তছনছ করে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবো এবং এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। যে রকম একবার করেছিলেন জিয়াউর রহমান’।
 
আয়োজক সংগঠনে সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পলাশ মণ্ডলের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ১১, ২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।