ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ইসি’র সক্ষমতায় সন্দেহ নজরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মে ১০, ২০১৮
ইসি’র সক্ষমতায় সন্দেহ নজরুলের নজরুল ইসলাম খান (ফাইল ছবি)।

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) আগ্রহ থাকলেও তাদের সক্ষমতা নিয়ে প্রশ্ন রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, শেষ পর্যন্ত কমিশন পুলিশ-প্রশাসনকে নিয়ন্ত্রণে রাখতে পারবে কি না তা নিয়েও জনমনে আশঙ্কা আছে।
 
বৃহস্পতিবার (১০ মে) বিকেলে নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশারের (সিইসি) সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


 
খুলনায় একটি ভালো নির্বাচন হতে পারতো উল্লেখ করে নজরুল ইসলাম বলেন ‘আমরা ভোটে আছি, থাকব। তবে নির্বাচন কতটা সুষ্ঠু হবে তা বলা যাচ্ছে না।

বিএনপির দাবি খুলনায় শান্তিপূর্ণ ভোট হোক। কিন্তু ইতোমধ্যে নেতাকর্মী ও এজেন্টদের গ্রেফতার-ভয়ভীতি দেখানো হচ্ছে। পুলিশের ভয়ে কর্মীরা আতঙ্কগ্রস্ত বলেও অভিযোগ করেন তিনি।

ইসি’র উদ্দেশে তিনি বলেন, গত ক’দিনে গ্রেফতার বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। পাশাপাশি নতুন করে যেনো আর কাউকে গ্রেফতার করা না হয় তা কমিশনকেই নজরে রাখতে হবে। এজেন্টদের বাড়িঘরে হামলা-মারধর বন্ধ করতে হবে।

এসময় তিনি খুলনার পুলিশ কমিশনারসহ তিন কর্মকর্তার প্রত্যাহার দাবি করেন।

পরে ইসি সচিব বিএনপির দাবির বিষয়ে সাংবাদিকদের বলেন, বিএনপির দাবি কমিশন বিবেচনা করার আশ্বাস দিয়েছে। অযথা কাউকে যেনো হয়রানি করা না হয় সে বিষয়টি দেখা হবে।

পুলিশ কর্মকর্তাদের এখনই প্রত্যাহার সম্ভব না হলেও সুষ্ঠু ও নিরপেক্ষভাবে কাজ করার বিষয়ে আমরা নির্দেশ দেবো এও বলেন সচিব।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১০, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।