ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

এক এগারোর কুশীলবরা সক্রিয়: মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মে ১০, ২০১৮
এক এগারোর কুশীলবরা সক্রিয়: মোশাররফ প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন ড. মোশাররফ/ছবি: বাংলানিউজ

ঢাকা: এক এগারোর সরকার ঘোষণা দিয়ে মাইনাস টু বাস্তবায়ন করতে চেয়েছিল। সেই কুশীলবরা এখনো সক্রিয় উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যারা মাইনাস টু’র পরিকল্পনা করেছিল তারা এখন একজনকে দিয়ে আর একজনকে মাইনাস করতে চাচ্ছে। 

‘অর্থাৎ তখন শেখ হাসিনা ও খালেদা জিয়াকে মাইনাস করতে চেয়েছিল। এখন তারাই শেখ হাসিনাকে দিয়ে খালেদা জিয়াকে মাইনাস করতে চায়।

যদি একজনকে মাইনাস করতে পারে তাহলে আর একজনকেও তারা মাইনাস করে দেবে’।

বৃহস্পতিবার (১০ মে) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের হলরুমে এক প্রতিবাদ সভায় তিনি একথা বলেন।
    
ড. মোশাররফ বলেন, শেখ হাসিনার মাধ্যমে যারা খালেদা জিয়াকে মাইনাস করাতে চায় তারা যদি সফল হতে পারে তাহলে তার কয়েকদিনের মধ্যে শেখ হাসিনাকেও মাইনাস করবে।

শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, এ ষড়যন্ত্র থেকে আপনি পিঁছু হটেন। সরে আসেন, না হলে মাইনাস টু’র যে পরিকল্পনা ছিল তা বাস্তবায়ন হয়ে যাবে। আপনি খালেদা জিয়াকে মাইনাস করবেন তা ভুলেও চিন্তা করবেন না।
খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়নি, দেশের গণতন্ত্রকে কারাগারে রাখা হয়েছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, সরকার উচ্চতর আদালতের ঘাড়ে বন্দুক রেখে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করছে। আমরা এর তীব্র নিন্দ জানাই। শুধু আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। কারণ বিচার বিভাগ স্বাধীন থাকলে অন্যায়ভাবে তাকে ৫ বছরের সাজা দেয়া যেত না। তাই আমরা বিচার বিভাগ থেকে তার মুক্তি আর আশা করতে পারি না। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলন করেই মুক্ত করতে হবে। আমরা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করছি। একটা সময় ধৈর্যের সীমা থাকবে না। তখন স্বাভাবিকভাবেই মানুষ কঠিন থেকে কঠিনতম আন্দোলনে যাবে। এটা সময়ের ব্যাপার মাত্র।

তিনি বলেন, আজকে যারা মনে করেন বিএনপি গণজাগরণ সৃষ্টি করতে পারবে না, তাদের মনে করিয়ে দিতে চাই ছাত্রদের যে কোটা আন্দোলন হয়েছিল সেটা কারা করেছিল জানি না, তবে তিন দিন আগেও আমরা কেউ জানতাম না।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হতে হবে, এই ইস্যু জনগণের ইস্যু তাই আমি মনে করি কোটা আন্দোলনকে কেন্দ্র করে যেভাবে আন্দোলন হয়েছিল সেভাবে জনজোয়ারের সৃষ্টি হবে। সেটার জন্য কেউ নোটিশ দেবে না, সময়ও কেউ বলে দেবে না।
 
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন খালেদা জিয়া মুক্তি পরিষদের সভাপতি মিজানুর রহমান চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ জাতীয় জোটের সভাপতি অ্যাডভোকেট এহসান হুদা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বিএনপি নেতা ড. মনিরুজ্জামান মনির, ফরিদ উদ্দিন, হুমায়ুন কবির বেপারি, সুরঞ্জন ঘোষ, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ইসা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ১০, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।