ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

রুয়েট ছাত্রলীগে ফের উত্তেজনা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ৮, ২০১৮
রুয়েট ছাত্রলীগে ফের উত্তেজনা

রাবি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগে ফের উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে সভাপতি-সম্পাদক গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এর আগে গত ৯ মার্চ দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

দু’দিন আগে রোববার (৬ মে) কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়ের অনুসারীরা ওই হলের ভেতরে এবং সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর তপুর অনুসারীরা হলের সামনে অবস্থান নিয়েছেন। উভয় গ্রুপ রড, লাঠিসোটা, লোহার পাইপসহ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সভাপতি নিবিড় গ্রুপের নেতা-কর্মীরা প্রবেশ করতে গেলে সাধারণ সম্পাদক তপু গ্রুপের নেতা-কর্মীরা বাধা দেন। একপর্যায়ে সভাপতি গ্রুপ সাধারণ সম্পাদক গ্রুপকে ধাওয়া দিয়ে হলে প্রবেশ করে ফটক বন্ধ করে দেন। পরে সাধারণ সম্পাদক গ্রুপের নেতা-কর্মীরা হলের সামনে অবস্থান নেয়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ধাওয়ার বিষয়টি অস্বীকার করে সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তপু বলেন, ‘সভাপতি গ্রুপের কাউকে ধাওয়া দেয়া হয়নি। আমি ক্যাম্পাসের বাইরে আছি। ক্যাম্পাসে কোন সমস্যা হয়েছে কিনা জানা নেই। ’

রুয়েট’র সহকারী ছাত্র কল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা বাংলানিউজকে বলেন, ‘হলে প্রবেশ করা নিয়ে ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে হলের সামনে ও ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে। ’

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ৮, ২০১৮
‍আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad