ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

‘খালেদাকে ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ৭, ২০১৮
‘খালেদাকে ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না’ সিলেটে বিএনপির বিক্ষোভ মিছিল

সিলেট: খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৭ মে) বিকেলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

সাখাওয়াত হাসান বলেন, খালেদা জিয়া কোনো দুর্নীতি করেননি।

শুধুমাত্র রাজনীতির ময়দান থেকে তাকে দুরে রাখতেই এই ফরমায়েসী রায়ে সাজা দেওয়া হয়েছে।  

অবৈধ সরকার রাজনৈতিক প্রতিহিংসার মাধ্যমে সরকার আইন ও মানবাধিকারকে চরমভাবে লংঘন করছে মন্তব্য করে তিনি বলেন, আইন ও মানবাধিকারের প্রতি অবৈধ সরকারের ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকলে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে। অন্যথায় জাতি দুর্বার আন্দোলনের মাধ্যমেই নেত্রীর মুক্তি নিশ্চিত করবে।

বিক্ষোভ সমাবেশের আগে নগরীর রেজিষ্ঠার মাঠ থেকে একটি মিছিল বলে করে। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন ও ফখরুল ইসলাম ফারুক, জেলা উপদেষ্ঠা শহীদ আহমদ চেয়ারম্যান, আহমেদুর রহমান চৌধুরী মিলু ও মহানগর উপদেষ্ঠা সৈয়দ বাবুল, জেলা সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক, জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ময়নুল হক, বিএনপি নেতা নজিবুর রহমান নজিব, জেলা সাংগঠনিক আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ ও মাহবুব চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, জেলা দফতর সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল হক, জেলা প্রচার সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, জেলা শ্রম-বিষয়ক সম্পাদক সুরমান আলী, মহানগর শ্রম সম্পাদক ইউনুছ মিয়া, স্বাস্থ্য সম্পাদক ডা. আশরাফ আলী, তথ্য ও গবেষণা সম্পাদক সুহাদ রব চৌধুরী প্রমুখ।

মিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা ছাড়াও যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, জাসাস ও ওলামা দলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিল।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ০৭, ২০১৮
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।