ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাহাড়ে গণতান্ত্রিক ইউপিডিএফ’র নতুন কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, মে ৬, ২০১৮
পাহাড়ে গণতান্ত্রিক ইউপিডিএফ’র নতুন কমিটি  ইউপিডিএফ’র নতুন কমিটি 

রাঙামাটি: ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমা বর্মার মৃত্যুর তিন দিনের মাথায় তার স্থলে ইউপিডিএফ গণতান্ত্রিক জলেয়া চাকমাকে সভাপতি এবং উজ্জ্বল কান্তি চাকমাকে সাধারণ সম্পাদক করে ১১সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে।

রোববার ( ৬মে) রাতে  সংগঠনটির সভাপতি জলেয়া চাকমা স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের কারণ সম্পর্কে বলা হয়- ইউপিডিএফ গণতান্ত্রিক সংগঠন বিগত ৪-৫ মাস সাংগঠনিক কার্যক্রম ও জনসমর্থন দেখে স্বৈরাচারী প্রসীত পন্থী ইউপিডিএফ সাংগঠনিকভাবে  জনগণ থেকে বিছিন্ন ও দিশেহারা হয়ে সন্ত্রাসী কার্যকলাপ শুরু করে।

গত ৪মে শুক্রবার  ইউপিডিএফ গণতান্ত্রিক পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা বর্মাকে সন্ত্রাসী সংগঠন প্রসীত পন্থী  ইউপিডিএফ’র সন্ত্রাসীরা হামলায় নির্মমভাবে নিহত হন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- নেতাকে হারিয়ে নেতা-কর্মীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতিক্রমে জলেয়া চাকমাকে সভাপতি এবং উজ্জ্বল কান্তি চাকমাকে  সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে সংগঠনটির কেন্দ্রীয় নেতা লিটন চাকমা বলেন, আমাদের নেতার মৃত্যুতে দলীয় পদটি শূন্য হওয়ায় ১১সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কিছুদিনের মধ্যে কমিটির নেতাদের পরিচয় করিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৫৩২ঘণ্টা, ০৭মে,২০১৮
এমএফআই/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।