ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ভয় পেয়েই গাজীপুরের নির্বাচন বন্ধ করিয়েছে সরকার: ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মে ৬, ২০১৮
ভয় পেয়েই গাজীপুরের নির্বাচন বন্ধ করিয়েছে সরকার: ফখরুল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা:  নিশ্চিত পরাজয় জেনেই আদালতের মাধ্যমে গাজীপুরের নির্বাচন বন্ধ করিয়েছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৬ মে) রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 আগামী জাতীয় নির্বাচনের আগে এই নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জানিয়ে ফখরুল বলেন, সরকার জেনেশুনেই নির্বাচনে এসেছিল।

কিন্তু ভরাডুবি দেখে বন্ধ করে দিল। আদালতে  যিনি পিটিশন দিয়েছেন তিনি সাভার উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতা বলেও তিনি জানান।

তিনি বলেন, পুলিশের অত্যাচার নির্যাতন গ্রেফতারের পরেও গাজীপুরের নির্বাচনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছিল। এটা দেখে ভয় পেয়েই নির্বাচন বন্ধ করেছে। এটা নি:সন্দেহে আমাদের বড় বিজয়।

এই নির্বাচন বন্ধ করে সরকার জনগণকে ভোট দেয়ার অধিকার থেকে বঞ্চিত করলো উল্লেখ করে তিনি বলেন, এই নির্বাচন কমিশন কীভাবে জাতীয় নির্বাচন করবে তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

বিকেলে টঙ্গী থেকে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তাদের অবিলম্বে মুক্তি দাবি করেন। এছাড়া হাসান সরকারের বাড়ি থেকে পুলিশ সরিয়ে নেয়ার দাবি করেন।
এর আগে সন্ধ্যা ৬ টা থেকে দলের স্থায়ী কমিটির কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেন মহাসচিব।

বৈঠকে উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. অব. মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময় : ২০৪৮ ঘন্টা, মে ৬, ২০১৮
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।