[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

গাজীপুরে নির্বাচন স্থগিতে সরকারের কিছু করার নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-০৬ ৯:১৫:১০ পিএম
আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। ফাইল ফটো

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। ফাইল ফটো

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে দেওয়া আদালতের রায়ের বিষয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন. আদালত যেকোনো জায়গায় যেকোনো কিছু বিষয়ে রায় দিতে পারেন।  আদালত স্বাধীন। আদালত রায় দিয়েছে। এ ব্যাপারে সরকারের কিছু করার নেই।

রোববার (৬ মে ) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপ কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মলনে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এটি নিয়ে আগেও একবার মামলা হয়েছিল। সেটাতে হাইকোর্টের কিছু নির্দেশনা ছিল। আদালত স্বাধীন। আদালত যেকোনো জায়গায় যেকোনো কিছুর ওপর রায় দিতে পারে। আদালত সরকারের বিরুদ্ধেও রায় দিয়েছে।

‘এই নির্বাচনটাকে সিরিয়াসলি নিয়ে পূর্ণ শক্তিতে নির্বাচনী প্রচার প্রচারণায় আওয়ামী লীগ ব্যস্ত ছিল। আমরা নির্বাচনে জয়ের ব্যাপারে ব্যাপক আশাবাদি ছিলাম।’

পার্বত্য চট্টগ্রামে উপজেলা চেয়ারম্যান নিহতের ঘটনার বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, আজকে পার্বত্য চট্টগ্রামের যে সমস্যা-এই সমস্যার কিন্তু সূত্রপাত ঘটিয়েছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। আর সেটিকে বরং বন্ধ করে শান্তি ফিরিয়ে এনেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৭ মে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ওইদিন প্রচার ও প্রকাশনা উপ কমিটির পক্ষ থেকে ক্রোড়পত্রসহ টেলিভিশনে সংক্ষিপ্ত ডকুমেন্টারি প্রচার করা হবে। 

প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে  উপ কমিটির সদস্য আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন,  আমেনা কোহিনুর আলম, আকতার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২  ঘণ্টা, মে ০৬, ২০১৮ 
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa