আয় বৈষম্য দূর করতে হবে: মেনন
[x]
[x]
ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

আয় বৈষম্য দূর করতে হবে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-০৬ ৮:৫১:০০ পিএম
মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছি। নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার জন্য আমাদের আয় বৈষম্য দূর করতে হবে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

রোববার (০৬ মে) দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউস মিলনায়তনে জেলা সমাজ সেবা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্ত্রী এ মন্তব্য করেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, একই দেশের ভেতরে কিছু লোক বিলাসবহুল জীপন-যাপন করবে, আর কিছু লোক রাস্তায় গড়াগড়ি খাবে এটা হতে পারে না।  উন্নয়নশীল দেশের জন্য এটা সামাজিক বৈষম্য। আমাদের মধ্যে আয় বৈষম্য সৃষ্টি হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশে এমনটি হতে দেওয়া যাবে না। উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার জন্য আমাদের আয় বৈষম্য দূর করতে হবে।

রাশেদ খান মেনন বলেন, সমাজের সেবা কার্যালয়ে চাকরি করে শুধু সভা-সেমিনার করলেই হবে না। দায়িত্ব নিয়ে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করতে হবে।

এসময় উপস্থিতি ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল, জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন, সমাজসেবা অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক ড. নাজনীন কাউসার ও উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মে ০৬, ২০১৮
এসআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa