ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কেএমপি কমিশনার ও গাজীপুরের এসপির প্রত্যাহার চায় বিএনপি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মে ৩, ২০১৮
কেএমপি কমিশনার ও গাজীপুরের এসপির প্রত্যাহার চায় বিএনপি 

ঢাকা: আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ‘পক্ষপাতমূলক আচরণে’র অভিযোগ তুলে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির ও গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহার করতে নির্বাচন কমিশনের (ইসি) কাছে দাবি জানিয়েছে বিএনপি।  

বৃহস্পতিবার (৩ মে) ‍বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সঙ্গে দেখা করে এ দাবি জানিয়েছে।  

ওই বৈঠকে ড. মঈন খানের সঙ্গে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু ও যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বৈঠক শেষে সাংবাদিকদের ড. মঈন খান বলেন, আমরা গাজীপুরের পুলিশ সুপার ও খুলনা মহানগর পুলিশ কমিশনারের প্রত্যাহার দাবি করেছি। তারা পক্ষপাতমূলক আচরণ করেছেন।  

‘নেত্রীকে (খালেদা জিয়া) জেলে আটকে রাখার পরও আমরা আন্দোলনের অংশ হিসেবে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু দুই সিটিতেই আমাদের প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে। নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। ’

তিনি বলেন, দুই সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ছাড়াও তাদের কর্মী-সমর্থকেরা প্রচার-প্রচারণায় যেতে পারছেন না। তাদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। সরকার দলের সমর্থকেরা ভোটের মাঠে সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। এতে নির্বাচনী পরিস্থিতি যদি খারাপের দিকে গেলে ক্ষমতাসীন দল ও সরকার দায়ী থাকবে।  

তবে বিএনপির অভিযোগ ‘সঠিক নয়’ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, ‘বিএনপির অভিযোগ আমরা শুনেছি। কমিশনে তাদের অভিযোগ নিয়ে বৈঠক হবে। বৈঠকে সকলের সম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মে ০৩, ২০১৮/আপডেট: ২০৩৭ ঘণ্টা
এমএইচ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।