ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার চিকিৎসার দাবি ১০১ চিকিৎসকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
খালেদার চিকিৎসার দাবি ১০১ চিকিৎসকের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়েছেন ১০১ জন চিকিৎসক।

সোমবার (৩০ এপ্রিল) এক বিবৃতিতে চিকিৎসকরা বলেন, দীর্ঘদিন ধরে আর্থারাইটিসের কারণে খালেদা জিয়ার দুই হাঁটুই প্রতিস্থাপন করা হয়। তিনি বহুদিন যাবত উচ্চ রক্তচাপ ও শ্বাস কষ্টজনিত রোগে ভুগছেন।

এছাড়াও তার চোখের সমস্যা জনিত কারণে চোখের অপারেশন করানো হয়। এসব জটিল রোগের জন্য তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ও নিবিড় পর্যবেক্ষণে ছিলেন।

চিকিৎসকরা আরো বলেন, বিভিন্ন সময়ে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা এবং দেশের বরেণ্য চিকিৎসকরা তার অবনতিশীল স্বাস্থ্যের অবস্থা নিয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে অবহিত করেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা ইতোমধ্যেই বর্তমান পরিস্থিতি বিবেচনা করে প্যারালাসাইসিস, অন্ধত্বসহ তার শারিরীক অবস্থার অবনতির আশঙ্কা প্রকাশ করেছেন। আমরা চিকিৎসকদের পক্ষ হতে দাবি জানাচ্ছি, খালেদা জিয়াকে নিজের ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা সুচিকিৎসা দেওয়া হোক।

বিবৃতি স্বাক্ষরকারী চিকিৎসকরা হলেন- অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. রফিকুল কবির লাবু, ডা. মো. আব্দুস সালাম, ডা. হারুন-অর-রশীদ, ডা. মো. শহীদ হাসান, ডা. মো. শহীদুল আলম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. এ কে এম মহিউদ্দিন ভূইয়া মাসুম, অধ্যাপক ডা. মোস্তাক আহমেদ, ডা.মো. সাহাদাত হোসেন, ডা. হারুন-উর-রশিদ, ডা. এ এম এস এম সারফুজ্জামান, ডা. মাযহারুল ইসলাম দোলন, ডা. সাইফুল ইসলাম, ডা. মিনহাজ রহিম চৌধুরী, ডা.মো. ফজলুল হকসহ ১০১ জন চিকিৎসক।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad