ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না: ওবায়দুল কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না: ওবায়দুল কাদের ঢাবি ছাত্রলীগের সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): কোনো ধরনের সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না জানিয়ে সতর্ক করে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নির্দেশে। দলের জন্য ত্যাগী ও যোগ্যরাই নেতৃত্বে আসবেন।

এর বাইরে কোনো ভাবনা চিন্তা নেই।

রোববার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনে কাদের এসব কথা বলেন।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সুচিকিৎসা পাবেন। তাকে দেখার জন্য সুচিকিৎসক ও জাতীয়তাবাদী চিকিৎসকরা আছেন। কিন্তু বিএনপি তাকে নিয়ে মিথ্যাচার করছে।  

‘তবে জাতীয়তবাদী চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসা করলে যে সার্টিফিকেট দেবেন সেখানে তো সন্দেহ থাকবেই। ’

ছাত্রলীগ থেকে সদ্য বিদায় নেওয়া এমন নেতাদের উদেশ্য করে সাবেক ছাত্রলীগ সভাপতি ওবায়দুল কাদের বলেন, আপনি এখন নেতা। যখন আপনি বিদায় নেবেন তখন নতুনরা আপনাকে কী হিসেবে চিনবেন সেটা নিয়ে একটু ভাবুন। টাকা-পয়সা দিয়ে নেতা বানালে তারা আপনাদের দিকে চেয়েও তাকাবে না। আপনি বিদায় নিলে আপনার পেছনে শুধু আদর্শের কর্মীরাই থাকবে।

আরও পড়ুন>>
** 
ঢাবি ছাত্রলীগের সম্মেলন রোববার

সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।  

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
এসকেবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।