ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাবি ছাত্রলীগের সম্মেলন রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
ঢাবি ছাত্রলীগের সম্মেলন রোববার

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ছাত্রলীগের সুপার ইউনিট হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে রোববার। সংগঠনটির ২৯তম জাতীয় সম্মেলন উপলক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। 

গঠনতন্ত্র অনুযায়ী, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো জেলা শাখার মর্যাদা পেলেও দেশের প্রেক্ষাপট বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা অন্য যেকোন ইউনিটের তুলনায় অনেকাংশে বেশি। এ কারণে এ ইউনিটে গুরুত্বপূর্ণ দুই পদে কারা আসছেন সেজন্য সবার দৃষ্টি থাকে বেশি।

 

রোববার (২৯ এপ্রিল) সম্মেলনের দিন কমিটি ঘোষণা করা হবে না। পরবর্তীতে সিলেকশনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে। যেমনটি দেখা গেছে সর্বশেষ অনুষ্ঠিত ২০১৫ সালের ১১ জুনের সম্মেলনও। সে বছর সম্মেলনের পরে আবিদ আল হাসানকে সভাপতি ও মোতাহার হোসেন প্রিন্সকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি গঠন করা হয়।

নতুন নেতৃত্ব বাছাইয়ে আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত নেওয়া শুরু হয়েছে শনিবার (২৮ এপ্রিল) বিকেল ৫টার পর থেকে। এটি সংগ্রহের দায়িত্বে থাকা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক চন্দ্র শেখর মণ্ডল বাংলানিউজকে বলেন, আমরা বিকেল থেকে ডাকসুতে বসেছি। প্রার্খীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দিচ্ছে। আমরা ইতোমধ্যে ৩৫টা আবেদন পেয়েছি।

সম্মেলনে পদপ্রত্যাশী এক ছাত্রলীগ নেতা বলেন, পারিবারিক ব্যাকগ্রাউন্ড দেখে মেধাবী, পরিশ্রমী, যোগ্য, পরীক্ষিত ও স্বচ্ছ ইমেজের অধিকারীদের নেতৃত্বে নিয়ে আসা হোক। এ ক্ষেত্রে সিন্ডিকেটের বলয় থেকে বের হয়ে এসে প্রধানমন্ত্রীর পরামর্শ অনুযায়ী তার হস্তক্ষেপে কমিটি হোক এটাই চাই।

সম্মেলনের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বাংলানিউজকে বলেন, আমরা চাই যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে রাজপথে ত্যাগ স্বীকার করেছে, মেধাবী, দলীয় সংগঠনের নেতাকর্মী, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয় এবং সামনের জাতীয় নির্বাচনে যেকোন অপশক্তির মোকাবিলা করতে পারবে; এমন যোগ্য নেতৃত্বের হাতেই আমরা ছাত্রলীগের নেতৃত্ব তুলে দিতে চাচ্ছি।  

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পছন্দ, ছাত্রলীগের নীতি নির্ধারকদের মতামতের ভিত্তিতে সিলেকশনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে বলেও জানান তিনি।

রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এ সম্মেলনের উদ্বোধন করবেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।