ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘নির্বাচনে এসে তারা প্রমাণ করুক সুষ্ঠু হয় না'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
‘নির্বাচনে এসে তারা প্রমাণ করুক সুষ্ঠু হয় না' সভায় বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না বলে বিএনপির অভিযোগের বিষয়ে ক্ষমতাসীন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে কিভাবে বুঝলো নির্বাচন সঠিক হবে না? বিএনপি ২০১৪ সালে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেয়নি। অংশ নিলে তাদের কথার কিছুটা যৌক্তিকতা থাকতো। তাই আগামী নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করুক যে, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। 

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছিলাম (সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ) এরশাদ ও (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়ার অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না।

তখন আমাদের আন্দোলনে জনগণ একাত্মতা ঘোষণা করেছিল। কিন্তু বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে যেসব আন্দোলনের ডাক দিয়েছিলো তাতে জনগণ সাড়া দেয়নি। জনগণের সাড়া না পেয়ে তারা পেট্রোল বোমার আশ্রয় নিয়েছিলো, মানুষ হত্যা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিলো।  

‘কোনও ষড়যন্ত্রই, নালিশ কাজে আসবে না। আমাদের দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ’ জানিয়ে দেন আমির হোসেন আমু।

জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বদরুত মিল্লাত খোকন প্রমুখ।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পাশাপাশি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও দিনব্যাপী আইনগত সহায়তা মেলা অনুষ্ঠিত হয়।  

বেলা ১১টায় শিল্পমন্ত্রী ঝালকাঠির আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে অংশ নিয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় তিনি বিদ্যালয়ে অক্ষয় কুমার সাহা স্মৃতি ভবনেরও উদ্বোধন করেন।  

বাংলা‌দেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।