[x]
[x]
ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ মে ২০১৮

bangla news

কেসিসি নির্বাচন: বাবুর ১৭ দফা ইশতেহার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৭ ১:২৫:৩১ পিএম
সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু

খুলনা: খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি) মনোনীত ও বাসদ-বাম গণতান্ত্রিক মোর্চ সমর্থিত মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

শুক্রবার  (২৭ এপ্রিল) দুপুরে মহানগরীর লোয়ার যশোর রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারের উল্লেখযোগ্য দফার মধ্যে রয়েছে- স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠা, অনিয়ম-দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন, জনগণের কার্যকর অংশ গ্রহণ, বন্ধ কলকারখানা চালু ও হকার পুনর্বাসন, কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি সৃষ্টি, শিক্ষা ও সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ, স্বাস্থ্য পরিসেবা ও চিকিৎসা, দরিদ্র বান্ধব আবাসন, শহরে সুপেয় পানি সরবরাহ, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন, স্যানিটেশন ব্যবস্থাপনা, সড়ক-মহাসড়ক সংস্কার, যানজট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, অপরাধ, সন্ত্রাস ও মাদকমুক্ত পরিবেশ, নারী সমাজের উন্নয়ন, সবার ধর্ম পালনের অধিকার, শিশু-কিশোরদের সুরক্ষা, নিজস্ব নতুন আয়ের উৎস্য ও অন্যান্য এবং সুন্দরবন রক্ষা।

ইশতেহার ঘোষণা শেষে মিজানুর রহমান বাবু বলেন, মেয়র নির্বাচিত হলে তার মূল লক্ষ্যই হবে খুলনা সিটি করপোরেশনকে জবাবদিহিমূলক স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা। 

তিনি করপোরেশনকে দুর্নীতি, স্বজনপ্রীতি, আত্মীয়করণ, টেন্ডার ব্যবসা ও আমলাতান্ত্রিকতা থেকে মুক্ত করবেন। একই সঙ্গে পরিবেশ বান্ধব সুষম উন্নয়ন এবং নাগরিক অধিকার সুরক্ষার মাধ্যমে করপোরেশনকে ‘নাগরিক সেবা কেন্দ্র’ হিসেবে গড়ে তোলার পাশাপাশি সবার জন্য বাস যোগ্য নগড় গড়ে তুলবেন।

তিনি আরও বলেন, কালো টাকা, পেশিশক্তি, প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার চলছে। লোক ভাড়া করে নগরের ভোট আদায়ের চেষ্টা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিপিবির জেলা সভাপতি ডা. মনোজ দাস, মহানগর সভাপতি এইচএম শাহাদাত, কেন্দ্রিয় সদস্য এসএ রশিদ, মহানগর সম্পাদক অ্যাডভোকেট বাবুল হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa