ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শামসুল ইসলামের প্রথম জানাজা সম্পন্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
শামসুল ইসলামের প্রথম জানাজা সম্পন্ন বিএনপির সাবেক জ্যেষ্ঠ নেতা এম শামছুল ইসলাম

ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ নেতা সাবেক তথ্য ও বাণিজ্য মন্ত্রী এম শামসুল ইসলামের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বাদ মাগরিব গুলশানের আজাদ মসজিদে তার জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে মরদেহ ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

সেখান থেকে শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজার জন্য নিয়ে যাওয়া হবে। এরপর ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে জানাজা শেষে মুন্সীগঞ্জের টুঙ্গিবাড়ী নিয়ে যাওয়া হবে। বাদ জুমআ সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

প্রথম জানাজায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, নিউজ টু-ডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাশেম খান, সাবেক সিনিয়র সহ-সভাপতি হায়দার আহমেদ খান, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক শফি বিক্রমপুরী, মরহুমের বড় ছেলে জি-৯ এর প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম বাবু প্রমুখ।

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলাম বৃহস্পতিবার দুপুর আড়াইটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউ এম বদরুদ্দোজা চৌধুরীসহ বিভিন্ন দল ও জোটের নেতারা শোক প্রকাশ করেছেন।

**সাবেক মন্ত্রী এম শামসুল ইসলাম আর নেই
বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।