ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কামারখন্দে জেএমবি’র দুই সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
কামারখন্দে জেএমবি’র দুই সদস্য আটক আটক জেএমবি সদস্য-ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ সদস্যরা।

এ সময় জিহাদী বই, লিফলেট, অর্থ সংগ্রহের রশিদ, সদস্য ফরম, বায়োডাটা ফরম, পরিকল্পনা ফরম ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে কামারখন্দ উপজেলার মামুদাকোলা গ্রামে কাদরিয়া খানকা শরীফে অবস্থিত একটি মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়।

এরা হলেন- রায়গঞ্জ উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের আব্দুল মান্নান শেখের ছেলে রাকিবুল হাসান ওরফে রেজাউল (২২) ও কামারখন্দের মামুদাকোলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে জুয়েল রানা (২০)।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-১২ এর সহকারী পরিচালক (অপস) মো. রওশন আলী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মামুদাকোলা কাদরিয়া খানকা শরীফে অস্থায়ীভাবে পরিচালিত মাদ্রাসায় কোরআন শিক্ষার অন্তরালে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করার পরিকল্পনা চালিয়ে আসছিল জেএমবি সদস্যরা। তারা দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ এবং জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন সভা ও অর্থ সংগ্রহ করে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবুল ও জুয়েলকে আটক করা হয়।  

এ সময় তাদের কাছ থেকে ৯টি জিহাদী বই, ২২টি অর্থ সংগ্রহের রশিদ, ৩১টি কর্মী/সাথী সদস্য হওয়ার বায়োডাটা ফরম, ২টি উপ-শাখার মাসিক পরিকল্পনা ফরম, ৩টি মাসিক পরিকল্পনা ফরম, ১২টি লিফলেট ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।