ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করি না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করি না বিমানবন্দরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সংবাদ সম্মেলন। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: দেশের রাজনীতিতে বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, পরিষ্কারভাবে একটা কথা বলতে চাই, আমাদের দেশের রাজনীতি নিয়ে আমাদের জনগণই সিদ্ধান্ত নেবে। কোনো বিদেশি শক্তি আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করবে, এটা আশা করি না।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর শেষে মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চামেলী হলে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এবং জাহাঙ্গীর কবির নানকসহ প্রতিনিধি দলের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

প্রতিনিধি দলের প্রধান ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করেছি। বিজেপির নতুন কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করেছি। তাদের সঙ্গে অত্যন্ত সুন্দর আলোচনা হয়েছে। মোদীকে আমরা বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনি দুজনে মিলে সীমান্তচুক্তি বাস্তবায়ন করেছেন। এতে আপনি ও আপনার সরকারের প্রতি ‘গুড উইল’ সৃষ্টি হয়েছে। তাই তিস্তার পানিবণ্টন চুক্তি বাস্তবায়ন করলে ‘ট্রিমেন্ডাস গুড উ্ইল’ সৃষ্টি হবে। এটি একটি বাস্তবতা, এটাকে পাশ কাটিয়ে যাওয়া যাবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আমন্ত্রণ পেয়েই ভারত সফরে গিয়েছি, আনন্দ-ফূর্তি করার জন্য নয়। বিজেপির সঙ্গে ভালো সম্পর্ক হলে অসুবিধা কোথায়? দুই দেশের উন্নয়নে আমরা যে কারো সঙ্গে ভালো সম্পর্ক করতে রাজি। তাদের আমন্ত্রণেই আমরা সিরিয়াসলি আলাপ-আলোচনা করতে গেছি।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফরে যেসব আলোচনা হয়েছে তা কয়েকদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে প্রকাশ করা হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
ইইউডি/এমজেএফ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad