ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

কুমিল্লায় খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি ৭ জুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
কুমিল্লায় খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি ৭ জুন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে বোমা হামলায় আটজন হত্যা ও কাভার্ডভ্যান পোড়ানোর পৃথক দুটি মামলায় হুকুমের আসামি  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদনের পরবর্তী শুনানি ৭ জুন নির্ধারণ করেছেন আদালত। একই সঙ্গে এ দুই মামলার আদেশ দেওয়া হবে।  

সোমবার (২৩ এপ্রিল) বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম উভয়পক্ষের যুক্তিতর্ক শোনার পর এ আদেশ দেন।  

এদিকে চলতি মাসের ১০ এপ্রিল কুমিল্লার ৫ নং আমলি আদালতের বিচারক মুস্তাইন বিল্লাহ খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

 

পরবর্তীতে তার আইনজীবীরা ১৬ এপ্রিল জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে ২৩ এপ্রিল শুনানির দিন ধার্য করেন।

খালেদা জিয়ার পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট কাইমুল হক রিংকুসহ শতাধিক আইনজীবী শুনানিতে অংশ নেন।

অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিটর (পিপি) মোস্তাফিজুর রহমান লিটনসহ আরও অনেকে।

২০১৫ সালের ২৩ জানুয়ারি চৌদ্দগ্রাম পৌরসভার হায়দারপুরে একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়া হয়। এ ঘটনায় খালেদা জিয়াসহ ৩২ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয় আদালতে।  

অপর মামলাটি করা হয় একই বছরের ৩ ফেব্রুয়ারি ভোরে চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রোল বোমা হামলায় আটজন হত্যার ঘটনায়। এ মামলায় খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।