ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নেতা-কর্মীদের গ্রেফতারে ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
নেতা-কর্মীদের গ্রেফতারে ফখরুলের নিন্দা

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ মিছিল থেকে দলীয় নেতা-কর্মীদের গ্রেফতার করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৩ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান তিনি।

বিবৃতিতে বিএনপির মহাসচিব জানান, দলীয় কর্মসূচি বিক্ষোভ মিছিল থেকে ঢাকা মহানগর (পূর্ব) ছাত্রদল সভাপতি খন্দকার এনামুল হক এনাম, ঢাকা মহানগর ৭৯ নং ওয়ার্ড যুবদল সভাপতি আল আমিন, শাহবাগ থানা বিএনপি নেতা আবুল, পিন্টু ফরাজী, তেজগাঁও থানা বিএনপি নেতা হাফিজুর রহমান কবিরসহ ৩০ জনের অধিক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।  

এ সময় পুলিশ লাঠিচার্জ করে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদারের হাত ভেঙে দেয়াসহ ১৫/২০ জনের অধিক নেতা-কর্মীকে আহত করেছে বলেও জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান শাসকগোষ্ঠী বিএনপিসহ দেশের বিরোধী দলীয় নেতাকর্মীদের যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচি থেকে গ্রেফতার করে মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জড়িয়ে নির্যাতন নিপীড়নের পন্থা অবলম্বন করেছে। এর একমাত্র লক্ষ্যই হচ্ছে দেশের মানুষকে ভীত সন্ত্রস্ত রেখে আবারও ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখল করা।  

এই উদ্দেশ্য সামনে রেখেই বর্তমান স্বৈরাচারী সরকার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম অব্যাহত রেখেছে। তারই অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে অনুষ্ঠিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল থেকে অন্যায়ভাবে নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে, বিবৃতিতে বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারের মধ্য দিয়ে বর্তমান নিষ্ঠুর সরকার তাদের নিষ্ঠুরতার আরো একটি নজির স্থাপন করলো। আমি অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad