ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

লিগ্যাল নোটিশ নিয়ে প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
লিগ্যাল নোটিশ নিয়ে প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলন

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া লিগ্যাল নোটিশের ব্যাপারে সংবাদ সম্মেলন করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সোমবার (২৩ এপ্রিলৈ) সন্ধ্যায় রাজধানীর গুলশানে প্রতিমন্ত্রীর নিজ বাসভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

‘লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট জমা দিয়ে নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান’-পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে লিগ্যাল নোটিশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (২৩ এপ্রিল) প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ তিনজনকে এ নোটিশ দেন তারেক রহমানের আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

নোটিশ পাওয়ার ১০ দিনের মধ্যে বক্তব্যের প্রমাণ অথবা বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিশে।

আরও বলা হয়েছে, তারেক রহমান লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট জমা দিয়ে নাগরিকত্ব বর্জন করেছেন বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যে বক্তব্য দিয়েছেন, তা অসত্য, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। তারেক রহমানকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করতেই প্রতিমন্ত্রী এ বক্তব্য দিয়েছেন।

নোটিশে বলা হয়, ২১ এপ্রিল লন্ডনে আওয়ামী লীগের এক সভায় প্রতিমন্ত্রী ওই বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।