ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে ‘আনসার আল ইসলাম’র তিন সদস্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
রাজশাহীতে ‘আনসার আল ইসলাম’র তিন সদস্য আটক আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর বেলপুকুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-৫।

রোববার (২১ এপ্রিল) গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) সকালে র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার মেজর আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে রাজশাহীর বেলপুকুর থানার বানেশ্বর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৫ এর সদস্যরা। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য রাজু আহম্মেদকে (২৪) আটক করা হয়। তিনি পশ্চিম জামিরার আবু বকর সিদ্দিকের ছেলে।

আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওইদিনই রাত ৩টার দিকে বেলপুকুর থানার জামিরা এলাকা থেকে আনসার আল ইসলামের আরও দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়।

এরা হলেন- একই এলাকার আকতার আলীর ছেলে ফরহাদ হোসাইন (৩০), আক্কাছ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩৬)। তাদের কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়েছে।

র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে দুপুরের আগেই তাদের থানায় সোপর্দ করা হবে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান র‌্যাব-৫ এর এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮/আপডেট:১১২৬ ঘণ্টা

এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।