ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

উপযুক্ত হাসপাতালে ভর্তি করে খালেদার সুচিকিৎসার দাবি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
উপযুক্ত হাসপাতালে ভর্তি করে খালেদার সুচিকিৎসার দাবি  সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: বাংলানিউজ

ঢাকা: কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসমন খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য উপযুক্ত হাসপাতালে ভর্তির দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। 

তিনি বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে আমরা খালেদার সুচিকিৎসার দাবি জানিয়েছি। এক্ষেত্রে ইউনাইটেড হাসপাতালের প্রতি উনার আস্থা রয়েছে।

আগেও ওখানে চিকিৎসা করিয়েছেন তিনি। সেখানে ভর্তির কথাই আমরা বলেছি। স্বরাষ্ট্রমন্ত্রীও ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।  

রোববার (২২ এপ্রিল) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করে সাংবাদিকদের নজরুল ইসলাম খান একথা জানান।  এর আগে নজরুল ইসলাম খান ও বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন।

আরও পড়ুন>>
** 
খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে সুকিচিৎসার দাবি

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া অত্যন্ত দুর্বল হয়ে পড়েছেন। হাঁটতে পারেন না। আমরা তাকে দেখতে গিয়ে জেল গেট থেকে ফিরে এসেছি, দেখা করতে পারিনি। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কয়েকটি অনুরোধ জানিয়েছি। আমরা বলেছি উনাকে উপযুক্ত স্থানে (হাসপাতালে) চিকিৎসার ব্যবস্থা করা হোক। আমরা আশা করি তাকে ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার ব্যবস্থা করা হবে। ফিজিওথেরাপি দেওয়া দরকার সেটা দক্ষদের দিয়ে যাতে দেওয়া হয় সেটা বলেছি।
 
‘আমরা খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার যে আন্দোলন করছি আমাদের কর্মসূচিতে যাতে কোনো বাধা সৃষ্টি না করা হয় সে অনুরোধ করেছি। ’

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা আগামী ২৫ এপ্রিল মানববন্ধন ও ১ মে শ্রমিক সমাবেশ করবো সোহরাওয়ার্দী উদ্যানে। এই কর্মসূচিতে যাতে বাধা দেওয়া না হয় যাতে অনুমতি পাই সে কথা বলেছি। স্বরাষ্ট্রমন্ত্রীর জবাব ইতিবাচক মনে হয়েছে। এখন আমাদের অপেক্ষা করতে হবে।  

এক প্রশ্নের উত্তরে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আশা করি আমরা যেসব দাবি জানিয়েছি আজই সে বিষয়ে সিদ্ধান্ত পাওয়া যাবে।  

প্যারোলে মুক্তি দিয়ে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে জানতে চাওয়া হলে নজরুল ইসলাম খান বলেন, ‘এই প্রশ্ন আসে কেন? তার চিকিৎসা এখানেই করাতে বলছি। দেশে সুচিকিৎসা হলে বাইরের কথা আসবে কেন? বাইরে চিকিৎসার তো কোনো প্রশ্ন আসে না। ’ 

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮/আপডেট: ১৫২৭ ঘণ্টা
এসকে/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।