বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ নেতা-কর্মীদের মুক্তির দাবি
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ নেতা-কর্মীদের মুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২২ ৩:৪৮:৫৯ এএম
বাসদ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধন

বাসদ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধন

বরিশাল: বরিশাল জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবীব রুম্মন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীসহ গ্রেফতার হওয়া সব নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিপিবি-বাসদ-গণতান্ত্রিক বাম মোর্চা বরিশাল জেলা কমিটির ব্যানার শনিবার (২১ এপ্রিল) বিকেলে নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে পুলিশি ব্যারিকেডের মধ্যে এ কর্মসূচি পালন করা হয়।

বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট একে আজাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- নারী নেত্রী নুর জাহান বেগম, অধ্যাপিকা শাহ সাজেদা, অধ্যাপক দুলাল মজুমদার, অধ্যাপক জলিলুর রহমান, দেওয়ান আ. রসিদ নিলু, জেলা শ্রমিক ফ্রন্টের বদরুজ্জা সৈকত প্রমুখ।

বক্তারা বলেন, বৃহস্পতিবার ব্যাটারিচালিত অটোরিকশা লাইসেন্স প্রদানের দাবিতে শান্তিপূর্ণ কর্মূসচি পালন করা হচ্ছিলো। যে কর্মসূচিতে বাসদের নেতা-কর্মীরা একাত্মতা প্রকাশ করে। কিন্তু সেখানে বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ করে। আন্দোলনকারীদের আহত করার পাশাপাশি জেলা বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ ৬ জনকে মিথ্যা অভিযোগ এনে গ্রেফতার করা হয়। 

বরিশাল জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবীব রুম্মন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবতীসহ আটক সব নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দিয়ে এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাও প্রত্যাহার করার দাবি জানান বক্তারা।

এদিকে ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির সব দাবি ন্যায্য বলে আখ্যা দিয়ে সে দাবি মেনে নেওয়ার আহবান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa