ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ ৬ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
বরিশালে বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ ৬ জন কারাগারে

বরিশাল: বরিশাল জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুম্মন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীসহ ৬ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে তাদের করাগারে পাঠানোর কথা জানিয়েছেন কোতোয়ালি মডেল থানা পুলিশের সেকেন্ড অফিসার সত্যরঞ্জন খাসকেল।

পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বাসদ বরিশাল জেলার আহ্বায়ক এবং সদস্য সচিবসহ নামধারী ৬ জন ও অজ্ঞাত ৬০ জনসহ ৬৬ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে বাদী হয়ে মামলা দায়ের করেন কোতোয়ালি মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম।

এর আগে ওই ছয়জনকে সদর হাসপাতালে চিকিৎসকের কাছে নিয়ে যান পুলিশ সদস্যরা। তবে কি কারণে নিয়ে যাওয়া হয়েছিলো সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

নামধারী আসামিদের মধ্যে বৃহস্পতিবার দুপুরে আটক ৬ জন হলেন- বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুম্মন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার অর্থ সম্পাদক নাসরিন আক্তার টুম্পা, জেলা শ্রমিক ফ্রন্টের অর্থ সম্পাদক মিঠুন চক্রবর্তী, সদস্য জাকির হোসেন ও নূর ইসলাম।

ব্যাটারিচালিত রিকশার উচ্ছেদ বন্ধ করা ও লাইসেন্সের দাবিতে বৃহস্পতিবার সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে ব্যাটারি রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি। যে কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বাসদ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পরবর্তীতে তারা ভুখা মিছিল বের করে নগর ভবনে গিয়ে মেয়র বরাবর স্মারকলিপি দেন।  

থানা পুলিশ জানায়, সেখান থেকে ফেরার পথে জেলা ও দায়রা জজ আদালতের সামনে ফজলুল হক এভিনিউ সড়কে অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করে।  

এ সময় পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীনসহ বেশ কয়েকজন সদস্য আহত হন। আন্দোলনকারীদের দাবি বিনা উস্কানিতে পুলিশের ওই লাঠিচার্জে তাদের ১২/১৩ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

এদিকে বাসদের বরিশাল জেলা শাখার আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীসহ আটকদের মুক্তির দাবিতে শুক্রবার সকালে ও বিকেলে পৃথক প্রতিবাদ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও শ্রমিক ফ্রন্ট।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।