[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

আবারও গ্যাসের মূল্যবৃদ্ধি মানবাধিকার লঙ্ঘন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২০ ৪:৫৩:৩৫ পিএম
বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশের (ন্যাপ)

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশের (ন্যাপ)

ঢাকা: গণবিরোধী এ সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া বলেছেন, আবারও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সরকারের মানবাধিকার লঙ্ঘনের শামিল।

শুক্রবার (২০ এপ্রিল) বিকেলে নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশের (ন্যাপ) সম্পাদকমণ্ডলীর সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, সরকার আবারও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিচ্ছে। এর আগেও গ্যাসের মূল্যবৃদ্ধি করে প্রায় দ্বিগুণ। একই সময় সিএনজি’র (কমপ্রেসড ন্যাচারাল গ্যাস) মূল্যও বৃদ্ধি করেছে। মূলত দেশের অর্থনৈতিক সেক্টরে ভয়াবহ হরিলুট, রাজকোষ কেলেঙ্কারি ও আইন-শৃঙ্খলার চরম অবনতিসহ সর্বত্রই বিশৃঙ্খলায় দেশের জনসমাজে ভারসাম্য বিনষ্ট হওয়ায় সরকার টালমাটাল হয়ে পড়েছে। তারা একদিকে জনগণের অর্থ লোপাট করছে, অন্যদিকে জনগণের কাছ থেকে জুলুম করে টাকা আদায় করছে, গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করে।

ন্যাপ মহাসচিব বলেন, সরকার জনগণের ঘাড়ের ওপর জগদ্দল পাথর বসিয়ে তাদের রক্ত নিংড়ে নিতে চায়। বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ধরণের জনবিরোধী কর্মকাণ্ড থেকে সরকারকে অবিলম্বে সরে আসার আহ্বান জানাচ্ছি। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে গণবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।

সভায় বক্তব্য রাখেন- দলের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম-মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. শহীদুননবী ডাবলু, নির্বাহী সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম, রেজাউল করিম রীবন, অ্যাডভোকেট আবদুস সাত্তার, একলাছুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এমএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa