ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নিরপেক্ষ সরকার প্রশ্নে ঐক্যের আহ্বান ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
নিরপেক্ষ সরকার প্রশ্নে ঐক্যের আহ্বান ফখরুলের আলোচনা সভায় বক্তারা

ঢাকা: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের প্রশ্নে সকল রাজনৈতিক দলকে একমত হওয়ার ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স লাউঞ্জে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (এ্যাব) এর উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার সাজানো নীল নকশা নিয়ে এগুচ্ছে।

২০১৪ সালে নির্বাচন না করার যে নীল নকশা, আজ সেই অবস্থা ভয়াবহভাবে আছে। তাহলে কেনো এখন পর্যন্ত রাজনৈতিক দলগুলো আবার ওই জায়গায় (নির্দলীয় সরকার) এসে ঐক্যবদ্ধ হচ্ছে না। এটা অবশ্যই জনগণের সামনে বড় প্রশ্ন হিসেবে দেখা দিয়েছে।

তিনি বলেন, আজ আমি এখানে দাঁড়িয়ে সব রাজনৈতিক দল ও সকল গণতন্ত্রকামী মানুষের কাছে আহবান রাখতে চাই, আসুন আমরা একটা প্রশ্নে একমত হই। সেই প্রশ্নটি হচ্ছে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে চাই। এ বিষয়টাতে একটা জাতীয় ঐক্যমত সৃষ্টি করা প্রয়োজন।

তিনি বলেন, এটা দেশনেত্রীর মুক্তির জন্য শুধু নয়, বাংলাদেশের মানুষের সত্যিকার অর্থে মুক্তির জন্য। অন্যথায় এই ফ্যাসিস্ট সরকার দেশকে যে অবস্থায় নিয়ে গেছে এই অবস্থা থেকে বেরিয়ে আসার কোনো পথ খুঁজে পাওয়া যাবে বলে আমরা মনে করি না।

এ্যাব-এর সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আনহ আখতার হোসেইন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, এ্যাবের আলমগীর হাছিন, রিয়াজুর রহমান রিজু, শামীমুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭১০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad