ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কারাফটক থেকে ফিরে গেলেন ফখরুলসহ ৩ নেতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
কারাফটক থেকে ফিরে গেলেন ফখরুলসহ ৩ নেতা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতা। কিন্তু কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় কারা ফটক থেকে ফিরে গেছেন তারা। 

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকাল ৪টায় তারা কারাফটক থেকে ফিরে যান।

এসময় মির্জা ফখরুল বলেন, গত মঙ্গলবার (১৭ এপ্রিল) দেখা করার অনুমতি ছিলো।

সেদিন দেখা না করে বৃহস্পতিবার দেখা করার জন্য গিয়েছিলাম। কিন্তু কারা কর্তৃপক্ষ দেখা করার অনুমতি দেয়নি। তারা বলেছে আইজি প্রিজন তার অফিসে উপস্থিত না থাকায় তাদের ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

এর আগে বেলা ৩টায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাফটকে যান।

তবে বিএনপি নেতারা চলে যাওয়ার পর কারা কর্তৃপক্ষ সাংবাদিকদের জানান, আগামী রোববার (২২ এপ্রিল) বিএনপি নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। নতুন করে অনুমতির প্রয়োজন নেই।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি রয়েছেন বিএনপি প্রধান। তার জামিনের জন্য আইনি প্রক্রিয়ায় রয়েছে দলটি।

এদিকে খালেদা জিয়ার কারামুক্তির বিষয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

**খালেদার সঙ্গে দেখা করতে যাচ্ছেন ফখরুলসহ ৩ নেতা

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।