ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভিসির বাসভবনে হামলার মামলা প্রত্যাহারের দাবি কেন?

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
ভিসির বাসভবনে হামলার মামলা প্রত্যাহারের দাবি কেন? ড. হাছান মাহমুদ

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যে (ভিসি) বাসভবনে হামলার ঘটনায় মামলা প্রত্যাহারের দাবি কেন করা হচ্ছে। এজন্য জনমনে এখন প্রশ্ন দেখা দিয়েছে মামলা প্রত্যাহার দাবিকারীরা কি হামলার সঙ্গে যুক্ত?

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর আয়োজন করে।



আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, যারা উপাচার্যের বাসভবনে হামলা করেছে এবং যারা এর পেছন থেকে কলকাঠি নেড়েছে তাদের আইনের আওতায় আনা এবং বিচার নিশ্চিত করা হোক। এই আন্দোলনের পেছনে ষড়যন্ত্র ছিল, সেই ষড়যন্ত্র ভেস্তে গেছে বিধায় নানান ধরনের কথাবার্তা ছড়ানো হচ্ছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের একটি চক্র এখনো বিভিন্নভাবে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। আর এসবের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি নেত্রী খালেদা জিয়া।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদের সভাপতিত্বে মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালনের জন্য মুক্তিযাদ্ধা প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী (বীর বিক্রম) এবং মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার কর্নেল আবু ওসমান চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পী এমপি, সাবেক প্রধান তথ্য কমিশনার কবি আজিজুর রহমান, ঢাকায় রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক আলেকজান্ডার পি ডেমিনসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।