ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কোটা নিয়ে বিএনপি ষড়যন্ত্র করেনি: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
কোটা নিয়ে বিএনপি ষড়যন্ত্র করেনি: রিজভী

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে ‘পরাজিত’ হয়ে আওয়ামী লীগ বেসামাল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ‘কোটা সংস্কার নিয়ে বিএনপি কোনো ষড়যন্ত্র করেনি। ওবায়দুল কাদের সাহেবরা দিশেহারা হয়ে প্রতিদিন বেশরমের মতো বকবক করছেন।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র এ মন্তব্য করেন।  

‘কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করতে না পারায় হতাশায় ডুবছে। লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে, কোটা নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা ছিল সাহসী পদক্ষেপ’, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে রিজভী বলেন,  আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশ্যে বলতে চাই-কোটা সংস্কার আন্দোলন নিয়ে পরাজিত হওয়ায় এখন আপনারা বেসামাল হয়ে পড়েছেন।  

‘দেশের লাখ লাখ শিক্ষার্থী যখন ন্যায্য দাবিতে আন্দোলন করছিল এবং সরকারের লোকেরা যখন পায়ের রগ কাটাসহ তাদের ওপর একের পর এক রক্তাক্ত আক্রমণ চালাচ্ছিল, আইন-শৃঙ্খলা বাহিনী যখন রাতভর তাদের ওপর গুলি চালাচ্ছিল সেই মূহূর্তে ছাত্র-ছাত্রীদের পক্ষে দাঁড়ানোর জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আহ্বান জানিয়েছেন। কিন্তু কোনো ষড়যন্ত্র করেননি। ’ 

প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণাকে শুভঙ্করের ফাঁকি উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীরা কোটা সংস্কার চেয়েছিল, বাতিল নয়, কিন্তু প্রধানমন্ত্রী জেদের বশে কোটা বাতিলের ঘোষণা দিয়ে দিলেন। বিষয়টি যে শুভঙ্ককরের ফাঁকি এবং সাম্প্রতিককালের সেরা প্রহসন সেটি আমরা আগেই বলেছিলাম। এটি নিয়ে শিক্ষার্থীসহ গোটা জাতি এখনও অন্ধকারে। এখনও প্রজ্ঞাপন জারি করা হয়নি।  

তিনি আরও বলেন, আক্রমণকারীদের নির্দেশদাতারা ক্রোধে-প্রতিশোধে উন্মত্ত হয়ে তারেক রহমানের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন। ভিসি’র বাসায় নাশকতার অজুহাত তুলে আন্দোলনের লক্ষ্যকে দিকভ্রান্ত করার ষড়যন্ত্রে মেতে আছেন। সরকার এবং সরকারের পেটোয়ারাই যে ভিসি’র বাড়িতে আক্রমণের মূল নায়ক সেটি তারা প্রমাণ করে দিলেন ছাত্রলীগ নেত্রী রগকাটা এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের মধ্য দিয়ে।  

এসময় চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।