[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮

bangla news

রাজশাহীতে বিএনপির সমাবেশ ঘিরে জনভোগান্তি

মহসিন হোসেন ও শরীফ সুমন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ৫:১৯:৪৯ পিএম
সমাবেশস্থলকে ঘিরে মধ্য শহরে মূল চারটি পয়েন্ট ব্লক করে দিয়েছে পুলিশ। ছবি: বাংলানিউজ

সমাবেশস্থলকে ঘিরে মধ্য শহরে মূল চারটি পয়েন্ট ব্লক করে দিয়েছে পুলিশ। ছবি: বাংলানিউজ

রাজশাহী থেকে: রাজশাহীর মালোপাড়ার ভুবনমোহন পার্কে বিএনপির বিভাগীয় সমাবেশ চলছে। রোববার (১৫ এপ্রিল) বেলা আড়াইটা থেকে এই সমাবেশ শুরু হয়। কিন্তু এর আগ থেকে সমাবেশস্থলকে ঘিরে মধ্য শহরে মূল চারটি পয়েন্ট ব্লক করে দেয় পুলিশ। এতে মধ্যশহর প্রায় অবরুদ্ধ হয়ে পড়েছে। যানবাহনগুলো মূল সড়ক দিয়ে ঢুকতে না পেরে অনেক ঘুরে বিকল্প পথ দিয়ে চলাচল করছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।  

সমাবেশ শুরুর পর আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে, সমাবেশস্থল ভুবনমোহন পার্কে যাওয়ার প্রবেশপথ রাণীবাজার বাটার মোড় এলাকায় ব্যারিকেড দিয়েছে পুলিশ। ফলে এই সড়ক দিয়ে সাহেব বাজার জিরোপয়েন্টে এখন যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অন্যদিকে জামাল সুপার মার্কেট থেকে মনিচত্বর পর্যন্ত সড়কও বন্ধ করে দেওয়া হয়েছে। এতে কুমারপাড়া ও বিপরীতে থাকা সোনাদীঘির মোড় থেকে যানবাহনগুলোকে ঘুরে যেতে হচ্ছে।

এছাড়া উত্তরে সদর হাসপাতালের মোড় থেকে মালোপাড়া পুরাতন পুলিশ ফাঁড়ি সংযোগ সড়কটিতেও যানবাহন নিয়ন্ত্রণ করা হচ্ছে। এর ফলে সরকারি মহিলা কলেজ সড়ক থেকে গ্রেটার রোডের দিক থেকে আসা যানবাহনগুলোকে ঘুরে যেতে হচ্ছে। এভাবে সমাবেশকে ঘিরে মধ্যশহর কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। বেড়েছে দুর্ভোগ। 

জানতে চাইলে রাজশাহী মহানগরের বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার হোসেন সোহরাওয়ার্দী বাংলানিউজকে জানান, বিভিন্ন এলাকা থেকে দফায় দফায় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা। এতে এমনিতেই যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। এছাড়া নিরাপত্তার স্বার্থে সমাবেশস্থলের আশপাশের সংযোগ সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। তবে এটা সাময়িক। সমাবেশ শেষ হতেই সড়কগুলো আবারও খুলে দেওয়া হবে। 

সমাবেশে সভাপতিত্বে করছেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। নগর সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত আছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়,  আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, ব্যারিস্টার আমিনুল হক, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এমএইচ/এসএস/এইচএ/জেএম

** রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa