ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘কোটা’ বাতিলের ঘোষণায় ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
‘কোটা’ বাতিলের ঘোষণায় ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের আনন্দ মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে দেওয়া বক্তৃতায় সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল করার কথা বলায় আনন্দ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হল শাখার ছাত্রলীগ।

বুধবার (১১ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রী সংসদে ওই কথা বলার পর সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাবির মধুর ক্যান্টিন থেকে এ মিছিল বের করা হয়। মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগার, টিএসসি চত্বর ও স্মৃতি চিরন্তন ঘুরে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হয়।

 

এ সময় মিছিলে ছাত্রলীগের নেতারা শ্লোগান দিতে থাকেন ‘শেখ হাসিনার সরকার বারবার দরকার’।

মিছিলের নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স প্রমুখ।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের কয়েকদিনের টানা আন্দোলনের প্রেক্ষিতে বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী কোটা ব্যবস্থাই থাকবে না জানিয়ে বলেন, সরকারি চাকরিতে যখন কেউই কোটা চায় না, কোনো কোটারই দরকার নেই এবং কোনো কোটাই থাকবে না।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএসি/এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।