ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি নেতারা বিকৃত মানসিকতার পরিচয় দিয়েছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
‘বিএনপি নেতারা বিকৃত মানসিকতার পরিচয় দিয়েছে’

ঢাকা: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনকে স্বাগত না জানানো বিএনপি নেতাদের বিকৃত মানসিকতার পরিচয়। বাংলাদেশের অসামান্য এই অর্জনে জাতি যখন উল্লাস করছে তখন বিএনপি নেতাদের বক্তব্য মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়।

শুক্রবার (২৩ মার্চ) সকালে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে যোগ্যতা অর্জন করায় সমগ্র দেশ খুশি।

সমগ্র পৃথিবী স্বাগত জানাচ্ছে। অথচ বিএনপি অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে। তারা যে বক্তব্য রাখছে তা তাদের মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়।

বিএনপি নেতারা বাংলাদেশের মানুষের উন্নয়নকে সহ্য করতে পারছেন না মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা উপহাস করে নানা বক্তব্য দিচ্ছেন। জাতির অসামান্য এই অর্জনে র‌্যালি হবে এটাই স্বাভাবিক। কিন্তু বাংলাদেশের মানুষের অগ্রগতিকে বিএনপি নেতারা মেনে নিতে পারছেন না। কারণ তারা দেশের উন্নয়ন চান না, অগ্রগতি চান না। তারা চান নিজেদের অর্থ-বিত্তের অগ্রগতি।

বিএনপি নেতাদের বিকৃত মানসিকতা পরিহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপিকে বলবো তাদের এই বিকৃত মানসিকতা পরিহার করার জন্য। সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা লাগলেও অন্তত জাতিকে অভিনন্দন জানিয়ে তাদের বিকৃত মানসিকতা থেকে বেরিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে জাতিসংঘ বাংলাদেশের অর্জনের চিঠি হস্তান্তর করেছে। জাতির ৪৭ বছরের ইতিহাসে এটি একটি অসামান্য অর্জন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জন করার পর বঙ্গবন্ধু একটি যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে মাত্র তিন বছরের মধ্যে স্বল্পোন্নত দেশের তালিকাভুক্ত করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে এখন উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পথে।  

তিনি বলেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে মানুষের মাথাপিছু আয় বেড়েছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনৈতিক দেশে রূপান্তরিত হয়েছে। পৃথিবীর যে কয়টি দেশ উচ্চ প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছে বাংলাদেশ প্রথম ১০টি দেশের মধ্যে একটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।