ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে ২৪ মার্চের মহাসমাবেশ উপলক্ষে জাপার সংবাদ সম্মেলন/

ঢাকা: জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার বলেছেন, এ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা ২৪ মার্চ (শনিবার) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ২৪ মার্চের মহাসমাবেশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রুহুল আমীন হাওলাদার বলেন, জাতীয় পার্টি ৩০০ আসনে নির্বাচন করার জন্য প্রস্তুত।

চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের হাতে ৯০০ প্রার্থীর তালিকা আছে। সেখান থেকে তিনি যাচাই-বাছাই করে, সংসদীয় বোর্ডের সঙ্গে কথা বলবেন এবং তৃণমূল পর্যায় থেকে সুপারিশ আসবে। তারপর সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, দু’টি দল গত ২৭ বছর ধরে দেশ পরিচালনা করে আসছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনা করছে। ২৭ বছর আগে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির সরকার ছিল। তার শাসন আমলে যে উন্নয়ন, সংস্কার, কল্যাণ সেবা হয়েছে সেই কথা আমরা সোহরাওয়ার্দী উদ্যানে দেশবাসীকে জানাবো। একই সঙ্গে ওই দুটি দলের (বিএনপি-আওয়ামী লীগ) সফলতা ব্যর্থতা আমরা তুলে ধরবো।

তিনি বলেন, আমাদের সময় খুন, রাহাজানি, হত্যা, গুম, চাঁদাবাজি, নৈরাজ্য, অসহিঞ্চু পরিস্থিতি ছিল না। মানুষের জীবনের নিরাপত্তা ছিল। এসব কথাই সমাবেশে বলা হবে।

এক প্রশ্নের জবাবে রুহুল আমীন বলেন, এখন পর্যন্ত এককভাবে নির্বাচনের প্রস্তুতি শেষ করা হয়েছে। তবে পরবর্তীতে দেশ ও জাতির স্বার্থে রাজনৈতিক পরিস্থিতির ওপর সবকিছু চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ জাতীয় সংসদে সরকারি দলের কাছে দাবি করেছিলেন ‘আমাদের প্রকৃত বিরোধীদল হতে সহায়তা করুন’। তাহলে ধরে নিতে পারি বিরোধীদল হতে সরকারি দলের সহায়তা দরকার হয়? বিষয়টা কিভাবে দেখছেন? এমন প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, আমরা স্বাধীনভাবে বিরোধী দলে আছি বলেই আজ মুক্তভাবে মুক্তস্থানে সংবাদ সম্মেলনে কথা বলতে পারছি।

আগামীতেও গৃহপালিত বিরোধীদল হবেন কি না জানতে চাইলে, মহাসচিব জবাব না দিয়ে প্রেসিডিয়াম সদস্য সুনীলশুভ রায়ের কাছে মাইক দেন। তিনি বলেন, আগামীতে গৃহপালিত হবো না কি জংলী হবো সেটা পরিস্থিতি বলে দেবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য আবু হোসেন বাবলা, ফয়সাল চিশতী, সম্মিলিত জোটের শরীক ইসলামিক ফ্রন্টের মহাসচিব আবদুল মতিনসহ জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।