ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিজেদের ওপর বিশ্বাস নেই বিএনপির 

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
নিজেদের ওপর বিশ্বাস নেই বিএনপির  বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি নেতারা নিজেদের ওপরেই নিজেরা ভরসা করতে পারেন না। তাদের প্রধান আইনজীবী বলেছেন, তাদের নেত্রীকে ছাড়িয়ে আনতে তারাই যথেষ্ট। এরপরেও তাদের ভরসা না করে ঘাতকের সহযোগী ভাড়া করে এনেছেন খালেদা জিয়া। এতেই প্রতীয়মান হয় যে তারা নিজেদেরই বিশ্বাস করেন না।

বুধবার (২১ মার্চ) দুপুর ২টায় জবি ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাসিম বলেন, বিএনপি নেত্রীকে কেউ জোর করে জেলে পাঠায়নি।

দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আদালত তাকে সাজা দিয়েছেন। আমরা চাইনা কোন দলের নেতা নেত্রী জেলে থাকুক, আমরা জানি জেল আরামের জায়গা না। বিএনপি নিজেদের বিশ্বাস করেনা বলেই বিদেশী এক আইনজীবী নিয়োগ দিয়েছেন যে কিনা যুদ্ধাপরাধীদের  পক্ষ হয়ে আদালতে নেমেছিলেন। নিজেরা বিএনপি নেত্রীকে বের করতে না পারলে আমাদের বলুক আমরা যাই আদালতে। দেখি ওনাকে মুক্ত করতে পারি কিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুই একমাত্র ব্যক্তি যিনি স্বপ্ন দেখিয়েছেন এবং তা বাস্তবায়ন করেছেন। তিনি জাতির জনক হিসেবে হৃদয়ে আছেন এবং হাজার বছর ধরে হৃদয়ে থাকবেন। কেউ তার নাম মুছে ফেলতে পারবে না। যারা তাকে ছোট করতে চেয়েছিলো তারা নিজেরাই যুগ যুগ ধরে ছোট হয়েছে। জিয়া, এরশাদ বঙ্গবন্ধুর ভাষণ, ছবি নিষিদ্ধ করে দিয়েছিলেন, কিন্তু আজও মানুষ বঙ্গবন্ধুকে তাদের হৃদয়ে রেখেছেন।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট দলের শেষ বলে হার সামনে এনে তিনি বলেন, আগামী ডিসেম্বরে বিজয়ের মাসে জাতীয় নির্বাচন হবে। আর শেখ হাসিনা এতে ফাইনালের শেষ ছক্কা মারবেন। নির্বাচনের মাঠেই আমরা আপনাদের (বিএনপি) সঙ্গে খেলতে চাই। আসুন, খেলুন, কিন্তু ফাউল করবেন না। ফাউল করলে জনগণ লাল কার্ড দেখিয়ে দেবে।

বিশেষ অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র কখনোই ছিল না। এটা এনে দিয়েছে বঙ্গবন্ধু। কিন্তু ১৯৭৫ সালের পর সেটা আবার আমরা হারিয়ে ফেলি। বিএনপির আদর্শ হচ্ছে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে আদর্শ।  

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় আরো বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।  

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তানজিনা শিমু, মমিনুর রহমান মমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক তারেক আজিজ, নূরুল আফসার, সাংগঠনিক সম্পাদক মমিন ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
কেডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।